স্বীকৃতি দেওয়া হবে ফ্রিল্যান্সারদের : প্রধানমন্ত্রী

dial dial

sylhet

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

অনলাইনে কর্মরত ফ্রিল্যান্সারদের জন্য সুখবর জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির এক সভায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা ফ্রিল্যান্সারদের কাজের স্বীকৃতি দেওয়ার নির্দেশনা দেন। গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনা।

সভা পরবর্তী ব্রিফিং এ পরিকল্পনা মন্ত্রী জানান, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, স্মার্টফোন অ্যাপ , অ্যাপ ডেভেলপমেন্ট করে যারা মুক্ত পেশাজীবি হিসেবে গড়ে তুলেছে তাদের স্বীকৃতি প্রদান করার উপায় বের করতে বলেছেন প্রধানমন্ত্রী। একনেক বৈঠকে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন স্টোর স্থাপনের অনুমোদন দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন,  যাঁরা ফ্রিল্যান্সিং করেন তাঁরা কেরানি বা অন্য সরকারি চাকরিজীবীদের তুলনায় অনেক বেশি টাকা আয় করেন। কিন্তু বিয়ের ক্ষেত্রে তাঁদের পছন্দ করা হয় না।

এ ব্যাপারে পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, ফ্রিল্যান্সারদের পেশা হিসেবে স্বীকৃতি দিতে কী করা যায় তার উপায় বের করতে বিশেষ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলককে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

0Shares