কেন্দ্রে জমা সিলেট আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি, থাকছে চমক!

dial dial

sylhet

প্রকাশিত: ৯:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

ডায়ালসিলেট:কেন্দ্রের কড়া নির্দেশে মাত্র এক সপ্তাহের মধ্যেই গঠন করা হয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। ইতোমধ্যে এই দুই ইউনিটের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়া হয়েছে।

রবিবার ০ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ খসড়া কমিটি জমা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান। আর গতকাল সোমবার রাতে মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ খসড়া কমিটি কেন্দ্রীয় দপ্তরে জমা দেন মহানগরের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একটি সুত্র এ তথ্য নিশ্চিত করেছে। সুত্র আরো জানায়, সপ্তাহ খানেকের মধ্যে যাচাই-বাছাই করে এই কমিটি অনুমোদন দিতে পারে কেন্দ্রীয় সংসদ।

সিলেট আওয়ামী লীগের বিশ্বস্ত সুত্র জানিয়েছে, নবীন-প্রবীণের সম্মিলনে গঠন করা এই দুই ইউনিটের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে এবার থাকছে চমক। গত কমিটির সক্রিয় নেতাদের পাশাপাশি কমিটিতে স্থান পাচ্ছেন একাধিক সাবেক ছাত্রনেতা ও দুঃসময়ের নির্যাতিতরা।

বর্তমান কমিটির আগের দুটি কমিটিতে সিলেট জেলা আওয়ামী লীগে খুব কম নতুন মুখের স্থান হয়েছিল। তবে এবারের কমিটিতে নতুন অনেকেই চমক হিসেবে স্থান পাচ্ছেন বলে জানা গেছে।

গত ৫ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে গঠিত হয় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক হন এডভোকেট নাসির উদ্দিন খান। আর মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হন অধ্যাপক জাকির হোসেন।

কিন্তু মুজিব বর্ষের অনুষ্ঠান আর করোনা পরিস্থিতির কারণে আটকে যায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া। তবে এক সপ্তাহ আগে আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা শেষে সিলেটসহ পূর্ণাঙ্গ না হওয়া সকল ইউনিটের কমিটি ১৫ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়ার নির্দেশনা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এমন নির্দেশনার পর কমিটি গঠনের কাজ শুরু করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতা। নির্ধারিত সময়ের মধ্যেই কমিটি জমা দিয়েছেন তারা।

0Shares