অনির্দ্দিষ্টকালের জন্য হাটহাজারী মাদরাসা বন্ধ করলো সরকার

dial dial

sylhet

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::দেশের বিখ্যাত ইসলামি বিদ্যাপিঠ চট্রগ্রামের দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা অনির্দ্দিষ্কালের জন্য বন্ধ ঘােষণা করেছে সরকার।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।
শিক্ষামন্ত্রণালয়ের সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, কওমি মাদরাসার কিতাব বিভাগ খোলার আরােপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি পুনরাদেশ না দেয়া পর্যন্ত সরকারী নির্দেশক্রমে বন্ধ করা হলাে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
উল্লেখ্য, শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে এর আগে বুধবার রাতে আল্লামা আহমদ শফী, শুরা সদস্য ও মাদরাসার সিনিয়র শিক্ষকরা মাওলানা আনাস মাদানীকে হাটহাজারী মাদরাসা থেকে অব্যাহতি দেয়াসহ তিনটি সিদ্ধান্ত নেয়।
অন্য সিদ্ধান্তগুলো- মাদরাসায় অধ্যয়নরত কোনো ছাত্রকে হয়রানি করা হবে না। অবশিষ্ট সকল প্রকার সমস্যার সমাধান আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) মজলিসে শুরার বৈঠকের মাধ্যমে করা হবে।
এর আগে বুধবার জোহরের পর থেকে মাওলানা আনাস মাদানীকে মাদরাসা থেকে বহিষ্কারসহ পাঁচ দফা দাবিতে হাটহাজারী মাদরাসা ময়দানে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এ সময় তারা বিভিন্ন রকমের স্লোগানে উত্তাল করে তোলে পুরো মাঠ।

0Shares