সিলেট জেলা ও মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক পদে আজাদ-রঞ্জিত

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

আজাদুর রহমান আজাদ ও অ্যাডভোকেট রঞ্জিত সরকার। সিলেট আওয়ামী লীগের পরীক্ষিত দুই নেতা। ছাত্রলীগ, যুবলীগের বড় একটি অংশের (টিলাগড়ের সুরমা ব্লক) কাণ্ডারি এ দুই নেতা জেলা ও মহানগর আওয়ামী লীগের সাবেক কমিটির দায়িত্বশীল পদে ছিলেন। তার মধ্যে ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদ ছিলেন মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক। আর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন অ্যাডভোকেট রঞ্জিত।

সম্প্রতি কেন্দ্রে জমা হওয়া জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটিতেও এ দুই সাবেক ছাত্র নেতাকে রাখা হয়েছে গুরুত্বপূর্ণ পদে। দু’জনেরই নাম সাংগঠনিক সম্পাদক পদে প্রস্তাব করা হয়েছে। এদের মধ্যে মহানগরে কিউন্সিলর আজাদ আর জেলায় রঞ্জিত।

এমন তথ্য নিশ্চিত করেছেন সিলেট আওয়ামী লীগের শীর্ষ একাধিক নেতা।

যদিও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে শক্ত প্রার্থী ছিলেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। কিন্তু সমঝোতার মাধ্যমে কমিটি ঘোষণা হওয়ায় এ পদের মোহ ত্যাগ করতে হয় তাকে। এরপর পূর্ণাঙ্গ কমিটিতে তাকে প্রথম যুগ্ম সম্পাদক রাখা হচ্ছে-এমনটি আলোচিত হলেও শেষ পর্যন্ত যুগ্ম সম্পাদকের তিনটি পদের কোনোটিতেই জায়গা হয়নি তাঁর। মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে তাঁর নাম প্রস্তাব করা হয়েছে।

অপরদিকে কাউন্সিলে প্রার্থী না হলেও জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে অ্যাডভোকেট রঞ্জিত সরকার যুগ্ম সম্পাদক পদ পাচ্ছেন বলে গুঞ্জণ থাকলেও শেষ পর্যন্ত সাংগঠনিক সম্পাদক পদে তাঁর নাম প্রস্তাব করা হয়েছে।  অনুমোদনের আগে কোনো ধরণের রদবদল না হলে জেলা ও মহানগরের সাংগঠনিক সম্পাদক পদে দেখা যাবে আওয়ামী টিলগড় বলয়ের এ দুই শীর্ষ নেতাকে।

উল্লেখ্য, গত বছরের ৫ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে গঠিত হয় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি। এতে মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক হন অধ্যাপক জাকির হোসেন।আর জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক হন অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

এর পর দীর্ঘ ৯মাস ধরে গোপনে দুই কমিটি পূর্ণাঙ্গ করেন জেলা ও মহানগরের চার খলিফা। এরপর কেন্দ্রের বেঁধে দেয়া সময়ের মধ্যেই সোমবার (১৪ সেপ্টেম্বর) সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পৃথক পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়া । এদিন রাতে দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে ৭৫ সদস্যের জেলা কমিটির তালিকা জমা দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধরিণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান এবং মহানগর কমিটি জমা দেন মহানগর আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

0Shares