দক্ষিণ সুরমায় উড়ছে গ্যাস, ভয়ঙ্কর দুর্ঘটনার আশঙ্কা

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

ডায়ালসিলেট::ঘটনাস্থল দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট এলাকার পদ্মা অয়েল কোম্পানী সংলগ্ন রাস্তা। এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করেন অসংখ্য মানুষ। প্রায় ২-৩ বছর ধরে এই পথের মানুষজন একটি ভয়ঙ্কর বিষয় দেখে যাচ্ছেন। কিন্তু এর কোন প্রতিকার আজও চোখে পড়েনি তাদের। বিষয়টি হচ্ছে মাটির বুক চিরে আগুনের লেলীহান শিখার উদগীরণ। পাশাপাশি বৃষ্টির জমে থাকা পানিতে ক্রমাগত বুদ বুদ উঠার দৃশ্য।

স্থানীয় লোকজন জানান, ভূগর্ভস্থ গ্যাস লাইন লিকেজ হয়ে এই রাস্তায় দীর্ঘদিন ধরে গ্যাস উদগীরণ হচ্ছে। সামান্য আগুনের ছোঁয়া পেলে এই স্থানটিতে দপ করে জ্বলে উঠে আগুন।মাটির বুক চিরে আগুন জ্বলে উঠার দৃশ্যটি দেখে অনেকেই বিষ্মিত হয়ে যান।

সাধারণ মানুষ মনে করেন মাটির নিচ দিয়ে টানা গ্যাস লাইনে বড় ধরনের ত্রুটির জন্য মাটি ফেটে গ্যাস উদগীরণ হচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেনা। তাদের ধারণা এ অবস্থা চলতে থাকলে যে কোন মুহুর্তে এখানে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয় এক যুবক শাহীন আহমদ জানান প্রায় ২/৩ বছর ধরে এখানে মাটির নিচ থেকে গ্যাস বের হচ্ছে। এই গ্যাস থেকে আগুন জ্বলছে। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছেনা। এতে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে।

রফিকুল ইসলাম বলেন, আমরা অনেক দিন ধরে উক্ত স্থানটিতে গ্যাস উদগীরণের বিষয়টি দেখে আসছি। ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা করছি। কিন্তু কর্তৃপক্ষ এব্যাপারে উদাসীন

0Shares