ধর্ষণ নির্যাতন প্রতিরোধে সরকার ব্যর্থ’

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

ডায়ালসিলেট::

সারাদেশে অব্যাহত নারী নির্যাতন ও ঢাকায় ঘেরাও কর্মসুচিতে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখা।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বিকাল ৫টায় নগরের কোর্ট পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে এবং সিপিবি নেতা নিরঞ্জন দাশ খোকনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বাসদ সিলেটের (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন,বাসদ নেতা প্রণব জ্যোতি পাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার ‘একদিকে মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে আর অন্যদিকে গণতান্ত্রিক আন্দোলন পুলিশ দিয়ে দমন করছে।’ তারা বলেন, ‘সরকারের ভ্রান্তনীতি-দুর্নীতি-লুটপাট এর কারণে রাষ্ট্রীয় পাটকল বন্ধ করে হাজার হাজার শ্রমিককে বেকারত্বের দিকে টেলে দেয়া হয়েছে ‘

সারাদেশে নারী নির্যাতন বেড়ে যাওয়ার জন্য সরকারকে দায়ি করে তারা বলেন, ‘বিচারহীনতা, বিচারের দীর্ঘসূত্রতা ও ভোগবাদী রাজনীতির কারণে সারাদেশের একের পর এক নারী ধর্ষণের যে ঘটনা ঘটছে তা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে ফেলেছে। এসব ঘটনার সঙ্গে শাসক দলের লোকরা যুক্ত।’ বক্তারা ব্যর্থ সরকারের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

0Shares