২৪ ঘন্টায় সিলেটে আরও ৩০ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

২৪ ঘন্টায় সিলেটে আরও ৩০ জনের করোনা শনাক্ত

ডায়ালসিলেট::

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। শুক্রবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেটের ২৬ জন, সুনামগঞ্জের ২ জন, হবিগঞ্জের একজন ও মৌলভীবাজারের একজন রয়েছেন।
এদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেব নমুনা পরীক্ষায় ১৯ জনের করেনা শনাক্ত হয়।
হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলার ১৮ জন ও হবিগঞ্জের একজন।
এদিকে এ দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।
হাসপাতালের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে শুক্রবার ১২০টি নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে সিলেটের ৮ জন, সুনামগঞ্জের ২ জন ও মৌলভীবাজারের একজন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজার ৯১৮ জন। রাতে ৩০ জন শনাাক্ত হওয়ায় এ সংখ্যা এখেন ১২ হাজার ৯৪৮ এ দাঁড়িয়েছে।
শনাাক্তদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৭ হাজার ৮৫ জন, সুনামগঞ্জে আক্রান্ত ২ হাজার ৩৬২ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৬৯১ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ৭২৯ জন।
শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ১১ হাজার ১০৬ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৭৯৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৬৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৪৪২ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬০৫ জন রয়েছেন।
করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ২২১ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬০ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন।
করোনা আক্রান্ত ৫৪ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৮ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারে একজন।

0Shares