রায়হান হত্যা: বিক্ষোভে উত্তাল সিলেট নগর

dial dial

sylhet

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২০

ডায়ালসিলেট::

সিলেট নগরের বন্দরবাজার পুলিশি হেফাজতে রায়হান উদ্দিন হত্যার ঘটনায় সুষ্ঠ তদন্তের দাবিতে ও হত্যাকারীদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে নগরজুড়ে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন।

সাধারণ নাগরিকবৃন্দ, ‘সিলেটের সাধারণ ছাত্র জনতা’ সহ নানা ব্যাপারে বিক্ষোভ করছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল থেকে নগরীর চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনার, চৌহাট্টা পয়েন্ট, বন্দরবাজার পয়েন্ট ও বন্দর পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ করে জনতা।

এই ফাঁড়িতেই রায়হানকে ধরে এনে নির্যাতনের মাধ্যমে হত্যার অভিযোগ ওঠেছে।

এ সময় বিক্ষোভকারীরা রায়হান আহমদ হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা বলেন, রায়হান আহমদ হত্যায় যাদের নাম এসেছে তাদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার কার্য পরিচালনা করা হোক।

এসময় তারা বেশ কয়েক দফা দাবি জানিয়ে বলেন, ‘হত্যার সুনির্দিষ্ট অভিযোগ সত্ত্বেও কেনো অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে না। কেনো তাদের মামলার আসামি করা হচ্ছে না। অভিযুক্তরা বাইরে এভাবে ঘুরাঘুরি করতে থাকলে মামলার তদন্ত ব্যাহত হতে পারে।’ তাই অভিযুক্তদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

প্রসঙ্গত, রোববার ভোরে রায়হান আহমদ (৩৩) নামে সিলেট নগরের আখালিয়ার এক যুবক নিহত হন। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইয়ের দায়ে নগরের কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন রায়হান। তবে কাষ্টঘর এলাকার সিসিটিভি ফুটেজে গণপিটুনির কোনো প্রমাণ পাওয়া যায়নি। সেখান থেকে পুলিশ কাউকে ধরে নিয়ে আসারও প্রমাণ নেই সিসিটিভি ফুটেজে। রায়হান নগরের আখালিয়ার নেহারিপাড়া এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি স্টেডিয়াম মার্কেট এলাকায় এক চিকিৎসকের চেম্বারে সহকারি হিসেবে কাজ করতেন।

0Shares