দায়িত্ব পেয়ে আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু করেছে পিবিআই

dial dial

sylhet

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশী নির্যাতনে রায়হান নামের যুবকের মৃত্যুর ঘটনায় মামলা হস্তান্তরের পর আনুষ্ঠানিক ভাবে তদন্তে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

তদন্তের শুরুতেই আজ বুধবার (১৪ অক্টোবর) দুপুর ১২টা ১৫ মিনিটে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে প্রবেশ করে পিবিআই এর তদন্ত দল। প্রায় ২ ঘণ্টা সেখানে অবস্থানের পর তদন্ত দলটি কাষ্টঘর এলাকায় প্রবেশ করে। কাষ্টঘর এলাকায় তাঁরা প্রত্যক্ষদর্শী সুরাইলালের কাছ থেকে তথ্য সংগ্রহ করেন।

এদিকে, পিবিআই তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মহিদুল ইসলামসহ পিবিআই এর একটি দল সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়িতে পিবিআইয়ের নিজস্ব হলুদ ফিতা টানিয়ে তদন্ত কাজ শুরু করেন। তদন্ত দলের সঙ্গে উপস্থিত ছিলেন এডমিন জাহাঙ্গীর হোসেন।

এর আগে মঙ্গলবার (১৩ অক্টোবর) সিলেট মহানগর পুলিশ থেকে পিবিআই’তে মামলাটি হস্তান্তরের পর আজ বুধবার বন্দরবাজার ফাঁড়িতে অভিযানের মধ্য দিয়ে তারা তদন্তের কাজ শুরু করে। এসময় তদন্তের শুরুতেই বন্দরবাজার ফাঁড়িতে তারা উপস্থিত হয়ে কোনো আলামত পান কি না তা খোঁজার চেষ্টা করছেন বলে পিবিআই এর পক্ষ থেকে উপস্থিত সাংবাদিকদের জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত রবিবার সকালে সিলেট নগরের আখালিয়া নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হান ওসমানী হাসপাতালে মারা যান। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে পরিবারের পক্ষ থেকে জানানো হয় বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হানকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

0Shares