কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে হবিগঞ্জের বানিয়াংয়ে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার ১১টায় হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহসড়কে এ মানবন্ধনের আয়োজন করা হয়।

এসময় বানিয়াচং উপজেলার নাগুড়া আঞ্চলিক ধান গবেষনা ইনষ্টিটিউটের পাশের খাস জমিতে প্রস্তাবিত কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে  মহাসড়টির রত্না হইতে সুবিদপুর পর্যন্ত মানববন্ধন দলমত মত নির্বিশেষে সর্বস্থরের জনসাধারণ এতে উপস্থিত হন।

মানববন্ধন উপস্থিত নেতৃবৃন্দরা জানান, জাতীয় সংসদে সদ্য পাশ হওয়া দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয়টি বানিয়াচং উপজেলার নাগুড়া আঞ্চলিক ধান গবেষনা ইনষ্টিটিউটের পাশে স্থাপন করার জন্য দাবী ছিল। কিন্তু পাশ হওয়া বিশ্ববিদ্যালয় আইনে বিশ্ববিদ্যালয়ের অবস্থান হবিগঞ্জ সদর উপজেলাকে চিহ্নিত করায় বানিয়াচংবাসী মর্মাহত হয়েছেন।

বক্তাগন বলেন,বানিয়াচং উপজেলায় স্থাপন করা হলে যে কোন সময় বিশ্ববিদ্যালয়ে চালু করা যাবে। কারন সেখানে অবকাঠামোগত ও ভূমির কোন সমস্যা নাই। এখানে ১শ একর খাস ভূমি সহ বাকী ভূমির সহজলভ্যতার কারনে সরকারের প্রায় হাজার কোটি টাকা বেচে যাবে। তাছড়া হবিগঞ্জ জেলা সদর থেকে দেড় কিলোমিটার দূরত্বে ও জেলার মধ্যবর্তী স্থানে হওয়ায় এর অবস্থান হবে সবার জন্য সুবিধাজনক।

মানববন্ধনে আওয়ামীলীগ নেতা আলী আক্তার চৌধুরীর সভাপতিত্বে ও হাবিবুর রহমানের পরিচালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, হাসিনা আক্তার, প্রধান শিক্ষক এমএ তাহের,ব্যাবসায়ী নেতা কাউছার চৌধুরী,শেখ এবাদত,ইমন চৌধুরী,শেখ তানভীর,আশরাফুল সরদার,আলি ইসলাম,শিমুল,হিরা মিয়া,জাহাঙ্গীর মিয়া,মাহমুদ,লাল মিয়া,হারুন চৌধুরী,আলী হায়দার,কাশেম মিয়া প্রমূখ।

 

0Shares