কাতারে বাংলাদেশি মালিকানাধীন একটি মার্বেল ফ্যাক্টরি পরিদর্শন করেছেন রাষ্ট্রদূত

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

কাতারে বাংলাদেশি মালিকানাধীন একটি মার্বেল ফ্যাক্টরি পরিদর্শন করেছেন রাষ্ট্রদূত

আন্তর্জাতিক ডেস্কঃঃ

কাতারে বাংলাদেশি মালিকানাধীন একটি মার্বেল ফ্যাক্টরি পরিদর্শন করেছেন রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন।

স্থানীয় সময় মঙ্গলবার(১০ নভেম্বর) নতুন শিল্প এলাকায় বাংলাদেশি উদ্যোক্তা কাতার প্রবাসী সি আই পি জালাল আহমেদের মালিকানাধীন গোল্ডেন মার্বেল ফ্যাক্টরি পরিদর্শন করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের পলিটিকাল ও ইকোনমিক এ্যাফেয়ার্স কাউন্সিলর মাহবুব রহমান, কমিউনিটি নেতা খায়রুল আলম সাগরসহ আরও অনেকে।

কাতারের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক আগের চেয়ে অনেক উন্নত উল্লেখ করে কাতরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, প্রবাসে ‘ব্যবসায়-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে বন্ধু প্রতীম এ সম্পর্ককে আরও জোরদার করেছে কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়িরা।

তিনি বলেন, প্রবাসী ব্যবসায়িদেরকে নিয়ে আমরা অনেক গর্বিত, প্রবাসের মাটিতে তারা আমাদের ব্যবসায়ি রাষ্ট্রদূত।কাতারে বাংলাদেশি জনশক্তি আমাদের জন্য একটি বড় দিক, পাশাপাশি বাংলাদেশী যারা কাতারে ব্যবসায় করছে, তারা যে ভালো করছে তা আমরা আরও বেশি করে তুলে ধরবো। এতে করে কাতারের সাথে আমাদের সম্পর্কটা আরো দৃঢ় হবে। এছাড়াও তিনি আরো বলেন, বাংলাদেশেও বিনিয়োগ করতে হবে, প্রবাসে যেমন বিনিয়োগ করেছেন তেমনিভাবে বাংলাদেশেও বিনিয়োগ বাড়াতে হবে। ভবিষ্যতে যারা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী তারা যেন সহজে, কোন প্রকার বাধাবিঘ্ন ছাড়াই বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন সে লক্ষে আমরা কাজ করে যাবো।

রাষ্ট্রদূত আরও বলেন, কাতারে মার্বেল পাথরের একজন বড় বাংলাদেশি ব্যবসায়ি মোঃ জালাল আহমেদের প্রতিষ্ঠানে আসতে পেরে আজ আমি অত্যন্ত আনন্দিত হয়েছি।এছাড়া বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে বাংলাদেশে প্রবাসী বিনিয়োগকারি ব্যবসায়িদের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ