ভারতের বিপক্ষে একাধিক রেকর্ড অস্ট্রেলিয়ার

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

ভারতের বিপক্ষে একাধিক রেকর্ড অস্ট্রেলিয়ার

ডায়ালসিলেট ডেস্কঃঃ করোনা সঙ্কট কাটিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে ভারত। তবে ফেরাটা তাদের সুখকর হয়নি। ছন্নছাড়া বোলিংয়ে আর অজি ব্যাটসম্যানদের দাপটে রান পাহাড়ের নিচে চাপা পড়েছে দলটি।

এ দিন সেঞ্চুরি তুলে নেন অ্যারন ফিঞ্চ ও স্টিভেন স্মিথ। হাফেসেঞ্চুরির দেখা পান ডেভিড ওয়ার্নার। এছাড়া দুর্দান্ত ব্যাটিং করেন গ্লেন ম্যাক্সওয়েল। এ চারজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩৭৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। যেটা ওয়ানডে ক্রিকেটে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ইনিংস।

শুক্রবার সিডনিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ভারতকে ৩৭৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় অস্ট্রেলিয়া। এর আগে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান ছিল ৩৫৯ রান, ২০০৩ সালের বিশ্বকাপে।

এখানেই শেষ নয়। ম্যাচটিতে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন দুই সেঞ্চুরিয়ান ফিঞ্চ ও স্মিথ। দলের পক্ষে সর্বাধিক ১১৪ রানের ইনিংস খেলেছেন ফিঞ্চ। ১১৭ বলে সাত চার ও দুই ছক্কায় সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক। ওই ইনিংস খেলার পথে অস্ট্রেলিয়ার দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার ওয়ানডে রানের রেকর্ড ছুঁয়েছেন তিনি। এর আগে এই রেকর্ডে প্রথম নাম লেখান ওয়ার্নার।

আরেক সেঞ্চুরিয়ান স্মিথ খেলেছেন ১০৫ রানের ইংনিস। ৬৬ বলে তাঁর ইনিংস সাজানো ছিল ১১ বাউন্ডারি ও চার ছক্কায়। এর মধ্যে মাত্র ৬২ বলে স্পর্শ করেন ব্যক্তিগত সেঞ্চুরি। যেটা অস্ট্রেলিয়ার ওয়ানডে ক্রিকেট ইতিহাসের তৃতীয় দ্রুততম সেঞ্চুরি।

0Shares