সিলেটে ট্রাফিক পক্ষের উদ্বোধন

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

সিলেটে ট্রাফিক পক্ষের উদ্বোধন

ডায়ালসিলেট::

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র আয়োজনে ট্রাফিক পক্ষ-২০২০ এর উদ্বোধন অনুষ্ঠান মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া ট্রাফিক পক্ষ শেষ হবে ১৫ ডিসেম্বর। মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে বেলুন উড়িয়ে এর উদ্বোধন করা হয়। পরে শহীদ মিনার থেকে রিকাবীবাজার কাজী নজরুল ইসলাম পর্যন্ত র‍্যালি অনুষ্ঠিত হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদের সভাপতিত্বে ও ট্রাফিকের এসি আবুল খয়েরের পরিচালনায়  অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার শফিকুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, মহানর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ভবোতোষ রায় বর্মণ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।

অনুষ্টানে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (হেডকোর্য়াটার তোফায়েল আহমদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি দক্ষিণ) সোহেল রেজা, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সনজয় সরকার প্রমুখ।

এদিকে, ট্রাফিক পক্ষ উপলক্ষে মহানগরীর আম্বরখানা, মেন্দিবাগ, জিতু মিয়ার পয়েন্ট, বন্দরবাজার, ফেঞ্চুগঞ্জ রোডে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহানগরীর ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্ল্যাকার্ড স্থাপন করা হয়েছে।

নগরবাসীকে ট্রাফিক আইন মানতে উৎসাহিত করতে মহানগরীর ৬টি পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চেকপোস্ট পরিচালনা করা হবে বলে জানানো হয়েছে।পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ট্রাফিক পক্ষ-২০২০ উপলক্ষে ২ টি সুসজ্জিত পিকআপের মাধ্যমে ট্রাফিক আইন সম্পর্কে মহানগরী এলাকায় সচেতনতা মূলক বার্তা ও মাইকিং করা হবে।

এছাড়া নগরীর হুমায়ুন রশিদ চত্বর, আব্দুস সামাদ চত্বর, পীর হবিবুর রহমান চত্বর, কামরান চত্বর, আম্বরখানা পয়েন্ট, চৌহাট্টা, নজরুল চত্বর, মদিনা মার্কেট, তেমুখী পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, মুক্তিযোদ্ধা চত্বরে প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে সড়ক পরিবহন আইন-২০১৮ ও ট্রাফিক পক্ষ-২০২০ উপলক্ষে সচেতনতা কার্যক্রম, লিফলেট বিতরণ করা হবে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ