ব্লগার অনন্ত হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ কাল

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

ডায়ালসিলেট::

সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ (৩২) হত্যা মামলায় আগামীকাল বৃহস্পতিবার ৩ জানুয়ারি সাক্ষ্যগ্রহনের তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) সাক্ষ্য দিয়েছেন মদনমোহন কলেজের সহকারী অধ্যাপক আবুল কাশেম। সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ অপরাধ দমন ট্রাইব্যুনালে হাজির হয়ে সুরতহাল প্রতিবেদনের এ সাক্ষ্য দেন তিনি।

অনন্ত হত্যা মামলায় মোট ২৯ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। ট্রাইব্যুনালের বিচারক মো.নুরুল আমিন বিপ্লব আগামীকাল ৩ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

জানা গেছে, ট্রাইব্যুনালে শিক্ষক আবুল কাশেম হাজির হয়ে পুলিশের সুরতহাল প্রতিবেদন তৈরির একজন গুরুত্বপূর্ণ সাক্ষী হিসেবে সাক্ষ্য দেন। সাক্ষ্য গ্রহণকালে কারাগারে আটক আসামি আবুল খায়ের রশিদ আহমদকে সিলেট কারাগার থেকে এবং শফিউর রহমান ফারাবীকে ঢাকা কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

অনন্ত বিজয় দাশের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। আবুল কাশেম পুলিশের সুরতহাল প্রতিবেদন তৈরির সময় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত ছিলেন। পুলিশ সুরতহাল তৈরি করে অধ্যাপক আবুল কাশেমকে সাক্ষী হিসেবে রাখে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সুবিদবাজারে নূরানি আবাসিক এলাকার নিজ বাসার সামনে খুন হন অনন্ত। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে অনন্ত সুনামগঞ্জের জাউয়াবাজারে পূবালী ব্যাংকের ডেভেলপমেন্ট অফিসার পদে কর্মরত ছিলেন।

0Shares