জগন্নাথপুরে প্রথমবারের মতো ভোট হবে ইভিএমে

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

ডায়ালসিলট ডেস্ক::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি প্রথমবারের মত ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে। বুধবার (২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো.আলমগীর এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২০ ডিসেম্বর,মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

এদিকে প্রথমবারের মতো জগন্নাথপুর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে সম্ভাব্য প্রার্থীদের দৌড় ঝাপ শুরু হয়ে গেছে। আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেতে তৎপরতা চালাচ্ছেন অনেকেই। ঘরে বসে নেই বিএনপিও।

অন্যদিকে, প্রথমবারের মতো এই উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন হতে যাচ্ছে। তবে সাধারণ ভোটারদের মনে এখন একটাই প্রশ্ন। কি এই ইভিএম ? কি ভাবে দিব ভোট! কেননা ভোটাররা এই যন্ত্রটির সঙ্গে ততটা পরিচিত নয়। তবে সুনামগঞ্জে জেলা নির্বাচন অফিস জানিয়েছে- এই পৌরসভায় বিভিন্ন প্রচার-প্রচারণার মাধ্যমে ভোটারদের ইভিএমে ভোট দিতে আগ্রহী করে তোলার চেষ্টা করা হবে।

এসব তথ্য নিশ্চিত করে সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী সকল কার্যক্রম স্বাস্থ্য বিধি মেনে সম্পন্ন করা হবে।

প্রসঙ্গত- প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত জগন্নাথপুর পৌরসভায় বিগত দুই মাস আগে নির্বাচন হলেও আইন অনুযায়ী পৌর পরিষদের মেয়াদ কাল শেষ হয়ে যাওয়ায় আবার নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

0Shares