করোনায় মারা গেলেন অভিনেত্রী দিব্যা

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০

বিনোদন ডেস্কঃঃ ‘হাই, আমার ইনস্টাগ্রাম পরিবার। আমার দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করুন। আপনাদের সবাইকে ভালোবাসি।’ সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে ভিডিও বার্তায় এমন আবেদন জানিয়েছিলেন ভারতের জনপ্রিয় টিভি তারকা দিব্যা ভাটনাগর। সেদিন তাঁর পোস্ট করা ছবিতে দেখা গেছে, হাসপাতালের বিছানায় মুখে অক্সিজেন মাস্ক লাগানো অবস্থায় রয়েছেন দিব্যা। তবে তাঁর মুখে হাসি লেগে রয়েছে। সেই ছবির মতো তিনি এখন শুধুই ছবি হয়ে গেলেন। করোনার সঙ্গে যুদ্ধে পরাজিত হলেন এ তরুণ অভিনেত্রী। চলে গেছেন না–ফেরার দেশে। গতকাল দিবাগত রাতে ৩৫ বছর বয়সে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

ভারতের ছোট পর্দার বেশ কয়েকজন টুইটার এবং ইনস্টাগ্রামে ‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’র-এর অভিনেত্রীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তাঁর অকালপ্রয়াণে শোক প্রকাশ করেছেন দুই বন্ধু অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য ও শিল্পা শিরোদকর।
টিভি শো ইয়ে রিশতা কেয়া কহেলাতা হ্যায়-তে পরিচারিকা গুলাবোর ভূমিকায় অভিনয় করতেন দিব্যা ভাটনাগর।

গত ১৫ সেপ্টেম্বর নিজের ৩৪তম জন্মদিন উদ্‌যাপন করেছিলেন সিরিয়ালের সেটে। সেই ভিডিও শেয়ার করেছিলেন ১৭ সেপ্টেম্বর।

জানা গেছে, গত নভেম্বর মাসের শেষে গোরেগাঁওয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছিল দিব্যাকে। তিনি অসুস্থ হওয়ার পর দিল্লি থেকে সেখানে পৌঁছান তাঁর মা।

সে সময় দিব্যার মা ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘৬ দিন ধরে দিব্যার গায়ে জ্বর রয়েছে। ওর শরীরে তীব্র অস্বস্তি ছিল। আমি দিল্লি থেকে চলে আসি আর বাড়িতে একটা অক্সিমিটার নিই। ওর অক্সিজেনের মাত্রা মাপতে শুরু করি, সেটা ৭১-এ নেমে যায়। ওকে ভেন্টিলেটরে রাখা হয়। এখন ওর অক্সিজেনের মাত্রা আসে ৮৪। ওর অবস্থা আশঙ্কাজনক। রিপোর্টে কোভিড পজিটিভ ধরা পড়েছে।’

ভারতের এক সংবাদমাধ্যমকে দিব্যার ভাই আজ (সোমবার) সকালে জানান, ২৬ নভেম্বর অভিনেত্রীর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। পাশাপাশি নিউমোনিয়াও ধরা পড়ে। সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পরিস্থিতি আরও খারাপ হলে কয়েক দিন আগেই অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রাত দুটোয় ভেন্টিলেশন দিতে হয়। তবে সব চেষ্টা ব্যর্থ, শেষ রক্ষা হলো না। অকালেই চলে গেলেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী। তিনটায় চিকিৎসকেরা জানান দিব্যা আর নেই।

দিব্যার প্রতি শ্রদ্ধা জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্য। দিব্যার সঙ্গে নিজের ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘যখন কারও কাছে কেউ থাকত না, তখন তুই তো থাকতি। দিবু, তুই তো আমার আপন ছিলি, যাকে আমি বকতে পারতাম, যার ওপর রাগ করতে পারতাম, মনের কথা বলতে পারতাম। তবে আমি জানি, আজ তুই আরও ভালো জায়গায় আছিস, যেখানে দুঃখ, যন্ত্রণা, কষ্ট কিছু নেই। তোকে খুব মিস করব।’ ‘সিলসিলা পেয়ার কা’তে দিব্যার সহকর্মী শিল্পা শিরোদকর ইনস্টাগ্রামে লিখেছেন, ‘মনটা একেবারে ভেঙে গেল। আমার প্রিয় দিব্যা, শান্তিতে ঘুমাও।’

এর আগে ভারতের বিনোদন জগতে অমিতাভ বচ্চন, অভিষেক, ঐশ্বরিয়া, অর্জুন কাপুর ও তাঁর প্রেমিকা মালাইকা অরোরা, কণিকা কাপুর, কিরণ কুমার, সানি দেওল করোনায় আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগেই অভিনেতা বরুণ ধাওয়ান, নীতু কাপুর এবং পরিচালক রাজ মেহতার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। সে জন্য স্থগিত রাখা হয়েছে ‘জুগ জুগ জিও’ ছবির শুটিং।

নীতু কাপুরের পক্ষ থেকে এ বিষয়ে এখনো পর্যন্ত কিছু না জানানো হলেও বরুণ ইনস্টাগ্রামে করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

0Shares