রাশিয়ার ইয়াকুটিয়া অঞ্চলে রাস্তা ভুলে যাওয়ায় মর্মান্তিক মৃত্যু হয়েছে এক যুবকের

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃঃ রাশিয়ার ইয়াকুটিয়া অঞ্চলে রাস্তা ভুলে যাওয়ায় মর্মান্তিক মৃত্যু হয়েছে এক যুবকের। প্রায় এক সপ্তাহ ধরে গাড়িতে থাকার পরে প্রচণ্ড শীতে মৃত্যু হয় তার।
জানা গেছে, তাপমাত্রা মাইনাস ৫০ ডিগ্রিতে পৌঁছে যাওয়ায় শেষ পর্যন্ত মৃত্যু হয় ওই যুবকের। তবে যুবকের মৃত্যু হলেও তার সঙ্গী নিজেকে বাঁচাতে সক্ষম হন কিন্তু তার অবস্থাও আশঙ্কাজনক।

মৃত যুবকের বয়স মাত্র ১৮ বছর। এক সপ্তাহ আগে সে রাস্তা হারিয়ে ফেলেছিল। এরপর ঠাণ্ডা এতটাই তীব্র হয়ে পড়ে যে, গাড়ির ভেতর থেকে বের হতে পারেনি সে। অবশেষে অনুসন্ধান দলটি তার মৃতদেহ খুঁজে পায়।

জানা যায়, গত ২৮ নভেম্বর দুই যুবক টয়োটা চেজার গাড়িতে করে রাশিয়ার ইয়াকুটস্ক থেকে মাগাদানের দিকে যাত্রা শুরু করে। এই দু’টি শহরের মাঝামাঝি রাস্তা কলিমা হাইওয়েটিকে অত্যন্ত বিপজ্জনক বলে মনে করা হয়। এই অঞ্চলে রাতের তাপমাত্রা মাইনাস ৫০ ডিগ্রিতে নেমে যায়। উদ্ধারকারী দল দেখতে পায় যুবকের গাড়ির রেডিয়েটারটিও ভেঙে পড়ে রয়েছে। গাড়িটি একটি বন্ধ হাইওয়েতে আটকে ছিল। কীভাবে যুবক মূল সড়ক থেকে রাস্তায় পৌঁছেছিল তা এখনও ঠিক জানা যায়নি।

যুবকের গাড়িটি যেখানে পাওয়া যায় সেখান থেকে ১২০ কিমি দূরেই ছিল বস্তি। অন্যদিকে বেঁচে থাকা যুবকটিও শীতের কারণে অসুস্থ হয়ে পড়েছিল। উদ্ধারকারীদল দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করেন এবং বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।

0Shares