দক্ষিণ সুরমায় আটক ১৪ রোহিঙ্গাকে কক্সবাজারে ফেরত প্রদান

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

ডায়ালসিলেট:::দক্ষিণ সুরমা থেকে উদ্ধার ১৪ রোহিঙ্গা ভিকটিমকে ফেরত প্রদান করা হয়েছে। সোমবার রাত ৮টা ২০ মিনিটে তাদেরকে পুলিশ স্কটের মাধ্যমে কক্সবাজারে টেকনাফ ও উখিয়া ক্যাম্পে পাঠানো হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।
র‌্যাব-৯, সিলেট এর এসআই (নিঃ) মোঃ বাহার উদ্দিন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে গত ৬ ডিসেম্বর সকাল ৭টায় দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরের আপন রেস্তোঁরা ও ইউনিক বাস কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করে। এ সময় মানব পাচারে জড়িত পাচারকারী মোঃ ছাদেক (২৫), পিতাঃ হামিদ হোসাইন, সাং-কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-০৪, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এবং সেলিম আহমদ (৩০), পিতা- মৃত রিয়াজ উদ্দিন, সাং-ডোনা রাতাছড়া, থানা-কানাইঘাট, জেলা-সিলেট’দ্বয়কে গ্রেফতার করে।
এছাড়া, রোহিঙ্গা ভিকটিম আব্দুর রহমান (৩০), পিতাঃ মোঃ ছবির আহমেদ ২। মোঃ সিরাজ (২০) পিতা-সৈয়দ করিম, ৩। সৈয়দ নুর (১৮) পিতা-নুর বাশার, ৪। যোবায়ের আহমেদ সৈয়দ (২০) পিতা-করিব আহমদ ৫। জহুরা বেগম (৩০) স্বামী-মোঃ কবির ৬। মোঃ ইদ্রিছ (১২) ৭। মোঃ জুনাইদ (১০) ৮। ইফনুছ (০৮) ৯। মোঃ মোস্তফা (০৪) সর্ব পিতা মোঃ কবির, ১০। নুর আয়শা বেগম (৩৫) স্বামী-আব্দুর রহমান, ১১। মফিজুর রহমান (১১), ১২। সৈয়দুর রহমান (০৯), ১৩। আজিজুর রহমান (০৪) সর্ব-পিতা আব্দুর রহমান, ১৪। খোশনামা বেগম (১৮) পিতা-সৈয়দ করিম সর্ব সাং-রোহিঙ্গা ক্যাম্প, সর্ব থানা-উখিয়া, জেলা-কক্সবাজার’দেরকে ভারতে পাচারকালে আটক করা হয়।
এসআই (নিঃ)/মোঃ বাহার উদ্দিন ধৃত আসামী ও উদ্ধারকৃত ১৪ (চৌদ্দ) জন রোহিঙ্গা সহ থানায় এসে এজাহার দায়ের করলে দক্ষিণ সুরমা থানার মামলা নং-০৫ তাং- ০৬/১২/২০২০খ্রিঃ ধারা- মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬ (২)/৭/৮(২) রুজু করা হয়।
ধৃত আসামী’দ্বয়কে বিজ্ঞ আদালতে সোর্পদ করা হলে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন। উদ্ধারকৃত ভিকটিমদের মধ্যে প্রাপ্ত বয়স্ক ০৭ জন রোহিঙ্গা ভিকটিম বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি প্রদান করেছে। রোহিঙ্গা ভিকটিমদের কক্সবাজারস্থ স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠানোর জন্য বিজ্ঞ আদালতে আবেদন করা হয়। এরপর তাদেরকে সেখানে প্রেরণ করা হয়।

0Shares