কবি বাসিত মোহাম্মদ আর নেই

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২০

ডায়ালসিলেট ডেস্কঃঃ সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন ড্রেনের রড ঢুকে আহত সিলেটের সুপরিচিত লেখক ও কবি আব্দুল বাসিত মোহাম্মদ আর নেই। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না- রাজিউন)। আজ বৃহস্পতিবার বাদ আছর চৌকিদেখী জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে পারিবারিক সূত্র জানিয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অবসরপ্রাপ্ত প্রাইমারী শিক্ষক, লেখক ও কবি আব্দুল বাসিত মোহাম্মদ মঙ্গলবার সন্ধ্যার পরে আম্বরখানা হুরায়রা ম্যানশনে তার এক বন্ধুর দোকানে যেতে ড্রেন পার হতে চাচ্ছিলেন। এ সময় নির্মাণাধীন ড্রেনের অরক্ষিত রডের উপর পড়ে যান তিনি। উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার স্বজনদের আলট্রসনোগ্রাম করে পরবর্তী চিকিৎসার পরামর্শ দেয়া হয়। রাত ১০টায় অবস্থার অবনতি হলে আরেক হাসপাতালে নেয়া হয়। পরীক্ষা-নিরীক্ষার পর রাত আড়াইটায় তাকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়। বুধবা ভোর ৬টায় শুরু হয় অপারেশন। চলে দুপুর ১২টা পর্যন্ত। ওসমানী হাসপাতালের সার্জারী বিভাগের ইউনিট-৪ এর ডা: রাশেদ আশরাফ অপারেশনে নেতৃত্ব দেন। এছাড়াও ডা: আতিফ, ডা: তন্ময়, ডা: অভি অপারেশনে অংশ নেন।

ওসমানী হাসপাতাল সূত্র জানায়, রড ঢুকে তার পেটের অভ্যন্তরে বিভিন্ন অঙ্গ ক্ষত বিক্ষত হয়ে গেছে। অপারেশন করে এগুলো যতটা সম্ভব জোড়া দেয়া হয়েছে। তার অবস্থা আশংকাজনক। টানা ৬ ঘন্টা অপারেশনের পর তাকে সরাসরি আইসিইউতে নেয়া হয়। তিনি বর্তমানে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।

0Shares