নগরে টিকা পাবে লক্ষাধিক শিশু

dial dial

sylhet

প্রকাশিত: ৯:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

ডায়ালসিলেট::

হাম-রুবেলা ক্যাম্পেইন সারাদেশের মতো সিলেটেও শুরু হয়েছে জাতীয় হাম-রুবেলা টিকাদান কর্মসূচি। ৬ সপ্তাহ ব্যাপী এই ক্যাম্পেইনে ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের হাম-রুবেলার টিকা দেওয়া হবে। সিলেট সিটি করপোরেশনের তত্ত্বাবধানে নগরের ২৭টি ওয়ার্ডে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত ৫৫টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলবে। শুধুমাত্র সরকারি ছুটির দিন টিকাদান বন্ধ থাকবে। এবার সিসিকের লক্ষ্যমাত্রা ১ লাখ ৪ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় সিলেট নগরের শেখঘাট এলাকার একটি ক্লিনিকে টিকাদান কর্মসূচি উদ্বোধন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি সকল শিশুর টিকা নিশ্চিতের জন্য অভিভাকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানে মেয়র বলেন, ‘করোনাকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকাকেন্দ্রে নিয়ে আসতে হবে। কোনো শিশু যাতে টিকা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের বিশেষ গুরুত্ব দিতে হবে।’

সকাল সাড়ে ১০টায় নগরের ধোপাদিঘিরপাড়ে বিনোদিনী নগর স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় হাম-রুবেলা টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী। টিকাদান কর্মসূচির বিষয়ে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, ‘কোনো শিশু আগে এই টিকা নিয়ে থাকলেও তাকে আবার এই কর্মসূচিতে টিকা নিতে হবে। আমাদের প্রত্যেককে খেয়াল রাখতে হবে যেন কোনো শিশু টিকা থেকে বাদ না যায়। কোনো শিশু অসুস্থ থাকলে সে সুস্থ হয়েও টিকা নিতে পারবে।’

জাতীয় হাম-রুবেলা টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিকান্দর আলী, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর মাসুদা সুলতানা (সাকি), বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্ত ডা. খালিদ বিন লুৎফর, ডা. নাসিফ আহমেদ নাঈম, ইউনিসেফের ন্যাশনাল ইপিআই স্পেশালিস্ট ডা. নোভ জ্যোতি দেব, সূর্যের হাসি নেটওয়ার্কের রিজিওনাল ম্যানেজার ডা. মো. রুহুল আমিন, ইউনিসেফের নিউট্রেশন কোঅর্ডিনেটর আবু জাফর আল মনসুর, সিসিকের মনিটরিং-কোয়ালিটি এসিওরেন্স কর্মকর্তা মো. হোসেইন আহমদ, মো. শফিকুল ইসলাম, সিসিকের স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ প্রমুখ।

0Shares