সুনামগঞ্জে আ.লীগের মনোনয়নপত্র নিলেন ১২ মেয়র প্রার্থী

dial dial

sylhet

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::

সুনামগঞ্জের ৩টি পৌরসভার নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের ১২ জন মেয়র প্রার্থী দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সুনামগঞ্জ পৌরসভায় ৩ জন, ছাতক পৌরসভায় ৩ জন এবং জগন্নাথপুর পৌরসভায় ৬ জন প্রার্থী রয়েছেন। দলীয় মনোনয়ন দেওয়ার জন্য উপজেলা থেকে এই ১২ জনের নাম প্রস্তাবিত তালিকায় হয়েছিল।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ পৌরসভায় বর্তমান মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের শিল্পবিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শঙ্কর দাস আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই তিন মেয়র প্রার্থীর নাম উপজেলা আওয়ামী লীগ জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছিল। জেলা আওয়ামী লীগ তিনজনের নাম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ডের কাছে দাখিল করে।

জগন্নাথপুর পৌরসভায় ৬ জন মেয়র প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন সংগ্রহকারী ৬ জন প্রার্থীর নামই উপজেলা আওয়ামী লীগ জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছিল। যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, বর্তমান মেয়র মিজানুর রশিদ ভুইয়া, মাহতাবুল আলম সমুজ, আকমল খান, লুৎফুর রহমান, জয়দীপ সূত্রধর বীরেন্দ্র ও আব্দুল জব্বার।

ছাতক পৌরসভায় মেয়র পদপ্রার্থী তিনজনের নাম উপজেলা আওয়ামী লীগ জেলা আওয়ামী লীগের কাছে প্রস্তাব করেছিল। প্রস্তাবিত তিনজনই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কালাম চৌধুরী, সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু ও আশিকুর রহমান চৌধুরী সুমন।

এদিকে কোনো শক্তিশালী প্রার্থীকে বাদ দিলে জগন্নাথপুর ও ছাতকে বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ৩টি পৌরসভায় মেয়র পদের জন্য যে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের নাম তৃণমূল থেকে সংশ্লিষ্ট কমিটিগুলো মনোনয়নের জন্য প্রস্তাব করেছে। জেলা আওয়ামী লীগ প্রস্তাবিত নামগুলো আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে হস্তান্তর করেছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, ‘আমরা তৃণমূল থেকে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের নাম কেন্দ্রের কাছে জমা দিয়েছি। কেন্দ্র দলীয় স্বার্থে যাকে যোগ্য মনে করবে তাকেই মনোনয়ন দেবে। আমরা তার পক্ষেই কাজ করব।’

প্রসঙ্গত, সুনামগঞ্জ, জগন্নাথপুর ও ছাতক পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ২০ ডিসেম্বর মনোনয়ন জমাদানের শেষ দিন। ২২ ডিসেম্বর বাছাই এবং ২৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

0Shares