বার্সেলোনার সঙ্গে চুক্তি বৃদ্ধি করবেন দলের সর্বোচ্চ বেতন গ্রহীতা খেলোয়াড় লিওনেল মেসি

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০

স্পোর্টস ডেস্কঃঃ গুঞ্জন ছিল সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ বিদায় নিলে বার্সেলোনার সঙ্গে চুক্তি বৃদ্ধি করবেন দলের সর্বোচ্চ বেতন গ্রহীতা খেলোয়াড় লিওনেল মেসি। তবে চুক্তি শেষ হওয়ার আগেই ভিন্ন চিত্র। বর্তমান পারিশ্রমিকের বিনিময়ে মেসিকে দলে রাখতে নারাজ বার্সেলোনার সভাপতি পদপ্রার্থী এমিলি রোসাদ। জানালেন, প্রস্তাবিত বেতনে রাজি না হলে দল ছাড়তে হবে মেসিকে।

করোনা পরিস্থিতির কারণে আর্থিক সংকটের মুখে বার্সেলোনা। এ মুহূর্তে ক্লাবটির ঋণ ৭০ কোটি পাউন্ড। ১০০ কোটি পাউন্ড খেলোয়াড়দের বেতন বাবদ খরচ হয় ক্লাবটির। ফাঁকা গ্যালারির কারণে হ্রাস পাওয়া আয়ে দলটিকে খরচ কমাতে হবে ৩০ কোটি পাউন্ড। যার ফলে দলের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে মেসিকেও বেতন কমানোর সতর্কবার্তা দিয়েছেন এমিলি।

এক সাক্ষাৎকারে এমিলি বলেন, ‘মেসির সঙ্গে বেতন কমানোর বিষয়ে আলোচনায় বসবো। আমাদের পক্ষে তার পুরো বেতন দেয়া অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে। এ ব্যাপারে তার মতামত নেবো, সমাঝোতায় না এলে তাকে ছেড়ে দিতে হবে।’

ক্লাবে মেসির প্রভাব বর্ণনা করে এমিলি বলেন, ‘বার্সেলোনার ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় মেসি।

আমাদের কিংবদন্তিকে আমরা সম্মান করি, কিন্তু বাস্তবতাও মানতে হবে।’

গত আগস্টেই ক্লাব ছাড়তে চাওয়ার বিষয়টি বুরোফেক্সের মাধ্যমে জানিয়েছিলেন মেসি। তখনকার ক্লাব সভাপতি বার্তোমেউয়ের সঙ্গে বনিবনা হচ্ছিল না তার। কিন্তু রিলিজ ক্লজ আইনের মারপ্যাঁচ দেখিয়ে মেসিকে ধরে রাখতে সমর্থ্য হয় বার্সা। মেয়াদ শেষে মেসি ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়তে পারবেন।

0Shares