সিলেটে পুষ্পশ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী কবরস্থান

dial dial

sylhet

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০

ডায়ালসিলেট:: আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসাবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় নগরীর চৌহাট্টস্থ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে প্রশাসন ও  বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

পর্যায়ক্রমে সিলেট সিটি করপোরেশন, সিলেট আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ শ্রমিকলীগ সহ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সিলেট জেলা প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করেন ফুল দিতে আসা সবাই। পরে সুশৃঙ্খলভাবে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করা হয়। ফুলে ফুলে ভরে ওঠে সিলেটের শহীদ বুদ্ধিজীবী কবরস্থান। এসময় শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবী স্বরণ করে সবাই।

সিলেট বুদ্বিজীবী দিবসে শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন- সিলেট বিভগীয় কমিশনার, ডিআইজি সিলেট, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিলেট মহানগর ছাত্রলীগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহাগর কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার সিলেট, কৃষক লীগ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, সম্মিলিত নাট্য পরিষদ, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, বাসদ মার্কসবাদী, সিলেট বিভাগীয় গণদাবী ফোরামসহ আরো অনেকে।

0Shares