ওসমানি বিমানবন্দরে প্রায় ১কোটি ২৫ লাখ টাকার ১৬ স্বর্নের বারসহ ১জনকে আটক করেছে সিলেট কাস্টমস

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক::

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২কোটি টাকা দামের প্রায় ২ কেজি ওজনের ১৬টি স্বর্ণের বার উদ্ধার করে কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট ।

শুক্রবার  সকাল পৌনে ৯ টার দিকে দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটের এক যাত্রীকে দেহ তল্লাশী করে স্বর্ণগুলো উদ্ধার করা হয়েছে।

এতথ্যটি নিশ্চিত করেছেন কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট  সিলেট সহকারী কমিশনার মো. আল-আমিন।

এক গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট সহকারী কমিশনার মোঃ আল আমিন এর নেতৃত্বে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর, সিলেট কাস্টমস সকাল ১১ টায় দুবাই থেকে আগত ১৬ টি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণের অলংকার-সহ  একজন যাত্রীকে আটক করা হয়েছে। আটক যাত্রী সায়দাবাদ  কসবা, ব্রাহ্মণ বাড়িয়া জামিল আহমেদ।

তিনি আরো জানান,  দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটে সোনা চোরাচালান হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে তারা বিমান অবতরণের পর ভেতরে তল্লাশি করেন  বিমানে আসা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন। পরে জামাল আহমদ নামের এক ব্যক্তির কাছ থাকা মোট ১৬টি স্বর্নের বারসহ স্বর্নালংকার উদ্ধার করে সিলেট কাস্টমস। আটক স্বর্ণের মোট পরিমান ১,৯৬০ গ্রাম; যার বাজার মুল্য প্রায় ১.২৫ কোটি টাকা। আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এর আগে বেশ কয়েকবার জামিল আহমেদ চোরাচালানে জড়িত রয়েছে  বলে জানা যায়।

0Shares