ধর্মঘট প্রত্যাহার সিলেটের পাম্প মালিকদের

dial dial

sylhet

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

ডায়ালসিলেট::

সিলেটের পাম্প মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। জেলা প্রশাসকের আশ্বাসে আজ শনিবার (২৬ ডিসেম্বর) ধর্মঘট প্রত্যাহার করে নেন তারা।

বিষয়টি সিলেট মিররকে নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স অ্যাজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জোবায়ের আহমেদ চৌধুরী।

তিনি বলেন, ‘স্থানীয় সমস্যাগুলো জেলা প্রশাসক নিজে সমাধান করবেন বলে আশ্বস্ত করেছেন। এছাড়া যে দাবিগুলো জাতীয় সেগুলো নিয়ে তিনি যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে আশ্বস্ত করেছেন। ’

প্রসঙ্গত, ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে জরিমানা করায় ২৭ ডিসেম্বর থেকে ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন।

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ডাকা এক বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ।

এর আগে ৬ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট।

তাদের প্রদত্ত ছয় দফা দাবিগুলো ছিলো- জ্বালানি তেল বিপণন কোম্পানি কর্তৃক নিম্নমানের পেট্রোল সরবরাহ বন্ধ করতে এবং পূর্বের ন্যায় সিলেট গ্যাস ফিল্ডের উন্নত মানের পেট্রোল সরবরাহ করতে হবে। জ্বালানি তেলের মান নিয়ন্ত্রণ করার জন্য সিলেটের প্রত্যেক ডিপোতে জ্বালানি তেল টেস্টিং ল্যাব স্থাপন করতে হবে। বিভিন্ন সরকারি সংস্থা কর্তৃক অন্যায় ও উদ্দেশ্যমূলক হয়রানি আচরন বন্ধ করতে হবে। সরকারি অধিদপ্তর কর্তৃক পেট্রোল পাম্পে অভিযান পরিচালনাকালে এসোসিয়শনের প্রতিনিধি ও তেল বিপনন কোম্পানির প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে। সরকারি অধিদপ্তর কর্তৃক প্রদত্ত লাইসেন্স সমূহ নবায়ন সহজ করতে হবে। দুর্বৃত্তপরায়ন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাকে অবিলম্বে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে।

 

0Shares