পেইনের বিশ্বরেকর্ড, স্টার্কের দারুণ কীর্তি

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

স্পোর্টস ডেস্কঃঃ মেলবোর্ন টেস্টে ভারতের দাপট অব্যাহত। সফরকারীদের দারুণ ক্রিকেট ছাপিয়ে রেকর্ডবুকে দারুণ দুটি মাইলফলক ছুঁয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক ও উইকেটরক্ষক টিম পেইন এবং পেসার মিচেল স্টার্ক।

ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্তকে কট বিহাইন্ড করে টেস্ট ক্যারিয়ারের ২৫০তম উইকেট শিকার করেছেন মিচেল স্টার্ক। নবম অজি বোলার হিসেবে এ মাইলফলকে পৌঁছেছেন তিনি। অস্ট্রেলিয়ার পক্ষে দ্রুততম বোলার হিসেবে ২৫০ উইকেট ন্ওেয়ার রেকর্ড এটি। তিনি ২৫০ উইকেট নিতে করেছেন ১১ হাজার ৯৭৬টি বল। এ রেকর্ডটি এতোদিন মিচেল জনসনের দখলে ছিল। টেস্টে ২৫০ উইকেট নিতে ১২ হাজার ৫৭৮ বল করেছিলেন জনসন। এছাড়া ডেনিস লিলি ১২৭২২, ব্রেট লি ১২৯৬১ এবং গ্লেন ম্যাকগ্রা এই মাইলফলকে যেতে করেন ১৩০১৫টি ডেলিভারি।
পন্ত’র ক্যাচ নেয়া টিম পেইন গড়েছেন বিশ্বরেকর্ড।
টেস্ট ক্যারিয়ারের ১৫০তম ডিসমিসাল পূরণ করলেন অজি অধিনায়ক। ক্যারিয়ারের মাত্র ৩৩তম টেস্টে এই মাইলফলকে ছুঁলেন পেইন, ছাড়িয়ে গেলেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক কুইন্টন ডি কককে। ১৫০ ডিসমিসাল পূরণ করতে প্রোটিয়া উইকেটরক্ষকের লেগেছিল এক টেস্ট বেশি।

২০১০ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া পেইন এক দশকে খেলেছেন মাত্র ৩৩ টেস্ট। অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক ১৪৩ ক্যাচ ও ৭টি স্ট্যাম্পিং করেছেন। টেস্টে ১৫০ ডিসমিসাল পূরণ করতে অ্যাডাম গিলক্রিস্টের ৩৬ ও আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি জিসমিসালের মালিক মার্ক বাউচারের লেগেছিল ৩৮ টেস্ট।

0Shares