আকাশ পথে একদিনে সর্বোচ্চ যাত্রীর রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃঃ মহামারী চলাকালীন সময়ে আকাশপথে একদিনে সর্বোচ্চ যাত্রীর রেকর্ড করেছে যুক্তরাষ্ট্রে। সোমবার দেশটির পরিবহণ নিরাপত্তা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, রোববার দেশটিতে মোট ১২ লাখ ৮৪ হাজার ৫৯৯ জন যাত্রী আকাশপথে চলাচল করেছেন। মহামারির কারণে যুক্তরাষ্ট্রে মানুষের ভ্রমণ ও চলাচল ৫৫ থেকে ৬৫ শতাংশ কমে গেছে। তবে গত মার্চ মাসের পর এই রোববারই ছিল একদিনে সর্বোচ্চ যাত্রীর রেকর্ড। এ খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট।

খবরে বলা হয়, যাত্রীদের ভ্রমণ যখন বাড়ছে তখন যুক্তরাষ্ট্র করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় হিমশিম খাচ্ছে। দেশটিতে সপ্তাহজুড়ে বেড়েছে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা। এ নিয়ে বিশেষজ্ঞরা হুঁশিয়ারি বার্তা দিচ্ছেন।

তারা বলছেন, এ ধরণের রেকর্ড আরো একটি বিপর্যয় ডেকে আনতে পারে।
গত ১০ দিনে রোববারসহ অন্তত ৬ দিন দৈনিক যাত্রী সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছিল। এ নিয়ে যুক্তরাষ্ট্র সরকারের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি সিএনএনকে বলেন, তিনি ভয় পাচ্ছেন মানুষ যেভাবে ছুটির দিনগুলোতে ভ্রমণ করছে এবং একত্রে জড়ো হচ্ছে তাতে করোনার বিপদ আরো বাড়বে। আমরা হয়ত বড়দিন-নববর্ষ পরবর্তী করোনার একটি ঢেউ দেখবো। আমি এটিকে বলেছি, ঢেউয়ের ওপর ঢেউ।
ফাউচি আরো বলেন, তার ধারণা মহামারির ভয়াবহ অংশটি এখনো সামনে অপেক্ষা করছে। শীতকালীন ছুটির পরেই এটি দেখা দেবে। নতুন করে আরেকটি ঢেউ এলে এমনিতেই চাপে থাকা স্বাস্থ্যখাত বিপর্যস্ত হয়ে পরবে।
0Shares