দ্বিতীয় দফায় আজ ভাসানচর যাচ্ছে ১৮০৪ রোহিঙ্গা

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

দ্বিতীয় দফায় আজ ভাসানচর যাচ্ছে ১৮০৪ রোহিঙ্গা

ডায়ালসিলেট ডেস্কঃঃ দ্বিতীয় দফায় আরও ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গাকে আজ ভাসানচরে আনা যাচ্ছে। গতকাল সোমবার ৪২৭টি পরিবারের এসব রোহিঙ্গাদের কক্সবাজার ক্যাম্প থেকে চট্টগ্রামে আনা হয়। ২৯ ডিসেম্বর, মঙ্গলবার জাহাজে করে নৌবাহিনীর তত্ত্বাবধানে রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়া হচ্ছে। রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর নিয়ে আন্তর্জাতিক সংস্থাগুলো যেমন এর বিরোধিতা করছে, তেমনি নেতিবাচক প্রচারণা চালিয়ে যাচ্ছে দেশি-বিদেশি নানা সংস্থা। সরকার ১ লাখ রোহিঙ্গার জন্য নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ভাসানচরে পরিকল্পিত আবাসনসহ আধুনিক জীবন-যাত্রার ব্যবস্থা করে রেখেছে। পর্যায়ক্রমে নির্ধারিত রোহিঙ্গাদের এখানে স্থানান্তর করা হবে।

সরকারি সূত্রে জানা গেছে, দ্বিতীয় দফায় যেসব রোহিঙ্গা ভাসানচর যাচ্ছেন তাদের মধ্যে ১৩০ জনের বেশি প্রথম দফায় যাওয়া রোহিঙ্গাদের স্বজন। তারাই সেখান থেকে ভিডিও কলের মাধ্যমে ভাসানচরের পরিস্থিতি দেখিয়ে স্বজনদের আসতে উদ্বুদ্ধ করে।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচর যান। সোমবার রাতে চট্টগ্রামের পতেঙ্গা এলাকার বিএফ শাহীন কলেজে অবস্থানের পর আজই জাহাজযোগে এসব রোহিঙ্গাদের ভাসানচরের নিয়ে যাওয়া হবে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ