সিলেটে কোভিড-১৯ এর ভ্যাকসিনে অগ্রাধিকার পাবেন স্বাস্থ্যকর্মী ও বয়োজ্যেষ্ঠরা

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২০

ডায়ালসিলেট ডেস্কঃঃ করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান সংক্রান্ত সিলেট সিটি করপোরেশনের কমিটির প্রস্তুতি সভা বুধবার নগরভবনে অনুষ্ঠিত হয়। সভায় কোভিড-১৯ মহামারি মোকাবেলায় নিয়োজিত স্বাস্থ্য কর্মীগণ, রোগ প্রতিরোধ ক্ষমতাহীন জনগোষ্ঠী, বয়োজ্যেষ্ঠ জনগোষ্ঠী এবং দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠীর অগ্রাধিকার তালিকা প্রণয়নে প্রাথমিক আলোচনা করা হয়।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিসিক মেয়র ও করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের সিলেট সিটি করপোরেশন কমিটির সভাপতি আরিফুল হক চৌধুরী। করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়ন ও পরিবীক্ষণ এবং ভ্যাকসিন প্রদানকালে কেন্দ্রসমূহের নিরাপত্তা কার্যক্রমসহ ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়নের কৌশলগত বিষয়ে সভায় বিভিন্ন সিদ্ধান্ত হয়। সভায় গৃহিত সিদ্ধান্তসমূহ সরকারের পরবর্তী নির্দেশনার ওপর ভিত্তি করে বাস্তবায়ন করা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশিত করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান সংক্রান্ত সিলেট সিটি করপোরেশনের কমিটির সভায় উপস্থিত ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা, যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম উদ্দিন, সিলেট মহানগর পুলিশের এডিসি (সিটিএসবি) সুদীপ দাস, সিলেট বিভাগীয় সমাজসেবার ডেপুটি পরিচালক মো. আব্দুর রফিক, সিলেট বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের প্রতিনিধি শিক্ষা অফিসার কিশলয় চক্রবর্তী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার ভারপ্রাপ্ত পরিচালক মো. নূর- এ-আলম, পরিচালক স্বাস্থ্য কার্যালয়ের সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এ কে এম সেলিম ভূইয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নূরে আলম শামীম, সূর্যের হাসি নেটওয়ার্কের আরএম ডা. মো. রুহুল আমিন ও সীমান্তিকের উপ-নির্বাহী পরিচালক মো. পারভেজ আলম।

0Shares