সিলেটে এসেছে নারী ক্রিকেটারদের দল, অনশীলন সোমবার

dial dial

sylhet

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

স্পোর্টস ডেস্ক:: প্রাণঘাতি মহমামরি করোনাভাইরাসের থাবায় গত বছরের মার্চ থেকে দেশের সব ধরনের ক্রিকেট স্থগিত হয়ে যায়। অক্টোবরে পুরুষ ক্রিকেটাররা মাঠে ফিরলেও নারীরা সেই সুযোগ পাননি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহযোগিতায় কয়েকজন নারী ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলনের সুযোগ পেলেও সেটি যথেষ্ট ছিলো না বাংলাদেশের নারী ক্রিকেটারদের জন্য।

তবে সব শঙ্কা উড়িয়ে আগামীকাল সোমববার (৪ জানুয়ারি) সিলেটে শুরু হচ্ছে নারী দলের আনুষ্ঠানিক অনুশীলন।
এ লক্ষ্যে তারা আজ বেলা ২টায় সিলেটে এসে পৌঁছেছেন। তথ্যটি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য ফরহাদ কোরেশী।
তিনি বলেন, আজ রোববার (৩ ডিসেম্বর) সকাল ৮টায় সিলেটের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন নারী ক্রিকেট দল। এসে পৌঁছেন বেলা ২টায়। এর আগে শনিবার (২ জানুয়ারি) দলে ডাক পাওয়া ৩২ ক্রিকেটার, কোচ, কোচিং স্টাফসহ ৪৪ জনের করোনা পরীক্ষা করা হয়।
জানা গেছে, সিলেটে এই অনুশীলন শুরু হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। এই অনুশীলনের মাধ্যমে দিয়ে প্রাণ ফিরছে নারী ক্রিকেট দলে। গত ১০ মাসের বেশি সময় ধরে নারী ক্রিকেটাররা খেলতে পারছেন না। ব্যক্তিগত অনুশীলনের সুযোগও সবাই পাচ্ছেন না।
আগামী জুনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখেই শুরু হয়েছে নারী দলের এই মিশন। শুরুতে জাতীয় দলের ২৯ জন ক্রিকেটারকে এই ক্যাম্পে জন্য ডেকেছিল বিসিবি। তালিকায় যোগ হয়েছে আরো চার ক্রিকেটারের নাম। সবকিছু ঠিক থাকায় এবং  কোভিড-১৯ ফলাফল নেগেটিভ এলে রুমানারা আজ সিলেটে পৌঁছেন।
জানা যায়, গত বছর প্রধান কোচ অঞ্জু জৈনসহ সব কোচিং স্টাফ বিদায় নিয়েছেন। তখন থেকেই নারী দলের কোচের সন্ধান চলছে। শেষ পর্যন্ত ইংলিশ কোচ মার্ক রবিনসন নিতে পারেন বাংলাদেশ নারী দলের প্রধান কোচের দায়িত্ব। তবে এখনো তার সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে পারেনি বিসিবি। যে কারণে সিলেট থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পের দায়িত্ব পালন করবেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার ফয়সাল হোসেন ডিকেন্স। তাকে এই বছরের বিশ্বকাপ বাছাই পর্ব পর্যন্ত সহকারী কোচ হিসেবে নারী দলের দায়িত্ব দেয়া হয়েছে।
আগামী জুনে শ্রীলঙ্কায় বিশ্বকাপ বাছাই। এখন পর্যন্ত নারী ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ হয়নি বাংলাদেশের । ২০১১ থেকে  তিন বার অংশ নিয়ে এই বাছাই পর্ব উৎরাতে পারেনি নারী দল। এবার শ্রীলঙ্কায় সেই আশা পূরণ হবে কি-না- তা নিয়ে ক্রিকেটভক্তদের মনে জেগেছে প্রশ্ন।
এদিকে, সিলেটে সোমবার থেকে ক্যাম্পে শুরু হতে যাওয়া অনুশীলনটি হবে জৈব সুরক্ষা বলয়ে।
ক্যাম্প সূত্র জানায়, সিলেটে নারী ক্রিকেটাদের ক্যাম্প পরিচালিত হবে পুরোপুরি বায়ো বাবলের মধ্যে। কোচ থেকে শুরু করে কোনো ক্রিকেটার ক্যাম্প চলাকালে বাইরে যেতে পারবে না। সহকারী কোচ ডিকেন্সকে সাহায্য  করবেন সিলেটের বিভাগীয় কোচ মোহাম্মদ ইমন। এছাড়াও দলের সঙ্গে রয়েছেন প্রধান নির্বাচক মঞ্জুরুল ইসলাম।

0Shares