যুক্তরাজ্য ফেরত সিলেটে আসা ৪১ যাত্রী এখন ১৪দিনের প্রাতিষ্টানিক কোয়ারেন্টিনে

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক :: এবার লন্ডন থেকে ৪১জন যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। সোমবার (৪ জানুয়ারি২০২১ইং) বেলা সাড়ে ১২ টায় বিমান বাংলাদেশের (বিজি-২০২ একটি ফ্লাইট সিলেটে এসে পৌঁছায়। তবে যুক্তরাজ্য থেকে আসা বিমানের যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। এজন্য প্রস্তুত করা হয়েছে ৩ টি বিআরটিসি বাস এবং ২টি প্রাতিষ্টানিক হোটেলে।

প্রথমে বাসে করে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখার জন্য নগরীর দরগাগেটস্থ হলি গেইটদ এবং হোটেল ষ্টার প্যাসিফিক হেটেলে নিয়ে আসা হয়েছে।

এবিষয়ে সিলেট জেলা প্রশাসক কার্যালয় সহকারী কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া সেল) শামমা লাবিবা অর্ণব ডায়ালসিলেটকে জানান,  যুক্তরাজ্য থেকে আসা ৪১জন যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানি বিমানবন্দরে পৌছালে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের  বিআরটিসি বাসে করে নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে ১৪দিনের জন্য রাখা হবে। সেক্ষেত্রে কোন আত্নীয়-স্বজনদের সাথে সরাসরি সাক্ষাত করা যাবে না। অন্যদিকে যাত্রীরা তাদের নিজেদের সুবিধার্থে চাইলে প্রাতিষ্টানিক হোটেল যাচাই-বাচাই করে অন্য হোটেলে স্থানান্তর হতে পারবেন।

এদিকে যাত্রীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিতে মোট ১০ টি হোটেল প্রস্তুত করা হচ্ছে। একন পর্যন্ত ২ টি হোটেল চূড়ান্ত করা হয়েছে বাকিগুলোর সাথে আলোচনা চলছে। যুক্তরাজ্য থেকে আসা সকলেই নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

অবশেষে সোমবার (৪ জানুয়ারি) দুপুর ১২টায় বাংলাদেশ বিমানের (বিজি২০২) ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসলেন মোট ৪৭ জন যাত্রী। এরমধ্যে ৪১জন যাত্রী সিলেটের।

এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার সকাল থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে সেনাবাহিনী ও পুলিশের একটি দল অবস্থান নেয়।

অন্যদিকে, সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ ডায়ালসিলেটকে জানান , বিমানবন্দরে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা যতটুকু করার আমরা করেছি। একইসাথে ইমিগ্রেশন কোভিট-১৯ পরীক্ষাসহ যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা আমাদের পক্ষ থেকে সব ধরনের কাজ চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য , ৪১জন যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে  সোমবার (৪ জানুয়ারি২০২১ইং) বেলা সাড়ে ১২ টায় বিমান বাংলাদেশের (বিজি-২০২ সিলেটে এসে পৌঁছায়।  বিমানের যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে । আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জেরাদার করা হয়েছে।

0Shares