১৩ জানুয়ারি থেকে ভারতে করোনার টিকা দেয়া শুরু

dial dial

sylhet

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক::

ভারতে ইতিমধ্যেই করোনাভাইরাসের টিকার অনুমোদন মিলেছে। কিন্তু কবে থেকে করোনার টিকা দেয়া শুরু হবে তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জরুরি ভিত্তিতে অনুমোদনের ১০ দিন পর থেকেই দেশটিতে করোনার টিকাদান প্রক্রিয়া চালু করতে প্রস্তুত কেন্দ্র। সে অনুযায়ী আগামী ১৩ জানুয়ারি থেকে ভারতে করোনার টিকা প্রদান শুরু হতে চলেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

ওই প্রতিবেদনে বলা হয় মঙ্গলবার সাংবাদিকদের সাথে এক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ বলেছেন, ‘ড্রাই রান নিয়ে যে প্রতিক্রিয়া মিলেছে, তার উপর ভিত্তি করে সরকার জানিয়েছে- জরুরি ভিত্তিতে করোনাভাইরাস টিকার অনুমোদনের ১০ দিনের মধ্যে করোনার টিকা প্রদান চালু করতে প্রস্তুত সরকার।’

উল্লেখ্য, গত রবিবার জরুরি ভিত্তিতে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া এবং ভারত বায়োটেককে করোনা টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছেন ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া, ভি জে সোমানি। তার একদিন আগে থেকেই দেশজুড়ে শুরু হয়েছিল করোনা টিকার ‘ড্রাই রান’। অর্থাৎ আসল করোনা টিকা ছাড়া পুরো টিকাদান প্রক্রিয়ার মহড়া চালানো হয়েছিল। দেশের বিভিন্ন প্রান্তে এখনও সেই মহড়া চলছে। এছাড়াও গত বছরের ২৮ এবং ২৯ ডিসেম্বর ভারতের চার রাজ্যের আটটি জেলায় চলেছিল টিকাদান প্রক্রিয়ার মহড়া।।

0Shares