ম্যানচেস্টার ডার্বি জিতে ফাইনালে সিটি

dial dial

sylhet

প্রকাশিত: ৯:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

স্পোর্টস ডেস্ক::ম্যানচেস্টার ডার্বিতে ঘরের মাঠে বরাবরই ছড়ি ঘোরায় প্রতিপক্ষ। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৪ ডার্বিতে ৮ বারই জিতেছে সফরকারী দল। ড্র হয়েছে ৩ ম্যাচ। এবারো ঘরের মাঠ থেকে জিতে ফিরল সফরকারী দল। বুধবার রাতে ইংলিশ লীগ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। শেষ চার লীগ কাপের সেমিফাইনাল খেলে তিনবারই ফাইনালে উঠতে ব্যর্থ ম্যানইউ। আগামী ২৫শে এপ্রিলের ফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার। আগের দিন দ্বিতীয় বিভাগের দল ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে হারায় হোসে মরিনহোর দল।

ওলে গানার সুলশারের অধীনে চার টুর্নামেন্টের একটিতেও শেষচারের বাঁধা টপকাতে পারেনি ইউনাইটেড। এই নরওয়েজিয়ান কোচের অধীনে রেড ডেভিলরা লীগ কাপে দুইবার এবং ইউরোপা লীগ ও এফএ কাপে একবার করে সেমিফাইনাল খেললেও উঠতে পারেনি শিরোপার মঞ্চে।

ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমার্ধে ম্যানইউর গোলমুখে কোন শট নিতে না পারা সিটিজেনরা ঘুরে দাঁড়ায় বিরতির পর।

একের পর এক গোলের সুযোগ নষ্ট করে ম্যানইউ। নগর প্রতিদ্বন্দ্বীদের ব্যর্থতার সুযোগ কাজে লাগাতে ভুল করেনি সিটিজেনরা। ৫০তম মিনিটে জন স্টোনসের গোলে লিড নেয় সফরকারীরা। ৮৩ মিনিটে ফার্নান্দিনহোর গোলে ফাইনালের টিকিট কাটে পেপ গার্দিওলার দল। ইংলিশ লীগ কাপের ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে টানা চার আসরের ফাইনালে নাম লেখাল ম্যানসিটি। এর আগে ১৯৮১ থেকে ১৯৮৪ পর্যন্ত টানা চারবার ফাইনাল খেলার কৃতিত্ব দেখায় লিভারপুল।

আগের তিনবার ফাইনাল খেলে প্রতিবারই শিরোপা জিতেছে ম্যানসিটি। গত আসরের সেমিতেও দেখা হয়েছিল দুই নগর প্রতিদ্বন্দ্বীর। সেবার দুই লেগের সেমিফাইনাল হলেও এবার হয়েছে এক লেগে। গত আসরে প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে ৩-১ গোলে জিতেছিল ম্যানসিটি। ফিরতি লেগে ইতিহাদ স্টেডিয়ামে ১-০ গোলে জিতলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নেয় ম্যানইউ।

0Shares