ভারতের সব মানুষকে ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক::আগামী কয়েক সপ্তাহে জরুরিভিত্তিতে এবং আগামী কয়েক মাসে যাতে ১৩০ কোটি ভারতীয়কে  কোভিড  ভ্যাকসিন দেয়া যায়,  সেই পরিকল্পনা করতে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল বৈঠক করছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। আজ বেলা ৪টায় এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনও। এই বৈঠকে মোদি দেশের সব মুখ্যমন্ত্রীদের অবহিত করবেন কিভাবে দেশের প্রতিটি কোণে ভ্যাকসিন পৌঁছাবে সেই সম্পর্কে। পান্ডেমিক নিয়েও এই বৈঠকে আলোচনা হবে।

গত মার্চ থেকে ছ’বার প্রধানমন্ত্রী ভার্চুয়াল বৈঠক করেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে, প্রতিবারই  পান্ডেমিক অবস্থা বা লকডাউন নিয়ে। এই প্রথমবার তিনি বৈঠক করছেন পান্ডেমিক থেকে উত্তরণের বিষয়টি নিয়ে।

এদিকে রাজ্যগুলিতে সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ভ্যাকসিন পৌঁছাতে  ৪৮ ঘণ্টা বিলম্ব হবে। আগামী সোমবারের মধ্যে এই ভ্যাকসিন রাজ্যগুলোতে পৌঁছে যাবে।

রটে গিয়েছিল দাম নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে মতপার্থ্যকের জন্য এই বিলম্ব।  কিন্তু সিরাম সিইও আদর পুনেওয়ালা জানিয়েছেন যে, কোনও মতপার্থক্য হয়নি। বিপুল সংখ্যক ভ্যাকসিন পাঠানোয় কিছু সমস্যার কারণেই এই বিলম্ব।

0Shares