করোনাকালীন ২য় ঢেউয়ে বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা

অসহায় মানুষদের পাশে দাড়িয়েছে তা প্রশংসার দাবিদার – ডা.এইচ আহমদ রুবেল

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা আয়োজিত শীতবস্ত্র বিতরন, নতুন সদস্যদের রবন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাত ৮টায় নগরীর ওসমানি মেডিকেলে কাজলশাহ এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে বন্ধন সামাজিক ও সাংস্কুতিক সংস্থার সভাপতি সোহেল আহমদ পাপ্পু সভাপতিত্বে ও সাবক সহ-সভাপতি লিটন আহমদ ও সোহেল আহমদের যৌথ পরিচালানায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কনসালটেন্ট ও করোনা আইসিইউ ইনচার্জ ডা. এইচ আহমদ রুবেল।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড সাকেব কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মো.আব্দুল খালিক, ৩নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. শামিম আহমদ, কমফোর্ট মেডিকেল সার্ভিসেস এর ম্যনেজিং ডিরেক্টর ডা.জাকির হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী দুলাল আহমদ, বিশিষ্ট সমাজসেবী মো.জুবের আহমদ, অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী সালেহ আহমদ, সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ সুজন,সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ রায়হান।

 

প্রধান অতিথির বক্তব্যে ড. এইচ আহমদ রুবেল বলেন, সমাজের অসহায় ও শীতার্তদের মানুষের পাশে দাঁড়ানো সকল সামর্থবানদের নৈতিক দায়িত্ব। এ ধরনের মহৎ কাজে যার যার অবস্থান থেকে এগিয়ে আসলে অসহায় মানুষরা একটু হলেও তাদের সুবিধা পাবে। বন্ধন সামাজিক ও সাংষ্কৃতিক সংস্থা যেভাবে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তা প্রশংসার দাবিদার। প্রতিবারও বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহন করে থাকে । আগামীদিনেও যেন তাদের এ মানবিক কার্যক্রম অব্যাহত রাখে সেজন্য সভাপতি তার সাংগঠনিক কার্যক্রম দলকে এগিয়ে নিতে ভূমিকা রাখেন।

 

তিনি আরো বলেন, করোনাকালের ১ম ঢেউয়ের সময় মাস্ক- গ্লাবস, ত্রাণ বিতরণসহ বিভিন্নভাবে মানুষের পাশে এসে দাড়িয়েছে তা সত্যি প্রশংসার দাবিদার। এখন দেশে চলছে ২ঢেউ তারপরও বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা তারা তাদের সামাজিক কার্যক্রমকে অব্যাহত রেখেছে। আগামীদিনেও যেন এরকম অসহায় মানুষদের পাশে থাকে আর এভাবেই তাদের কর্মের দ্বারা এগিয়ে  যায় এ প্রত্যাশা করি।

অনুষ্টানের শুরুতে স্বাগত বন্ধন সামাজিক ও সাংস্কুতিক সংস্থার সহ-সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ। এসময় পবিত্র কোরআন তেলওয়াত করেন বন্ধন সামাজিক ও সাংস্কুতিক সংস্থার সাংগঠনিক সম্পাদক রাশেদ আহমদ রুমেল।

 

পরে অতিথিবৃন্দদেরকে বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার পক্ষ থেকে  মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় সংগঠনের নতুন  সদস্যদেরকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে নিয়ে ক্রেস্ট প্রদানের মাধ্যমে বরন করে নেয়া হয়। এতে কমিটির নতুন সদস্যরা হলেন- শাফি আহমদ, খলিলুর রহমান, সুহেল আহমদ, আজিজুল হক এবং সাব্বির আহমদ। অনুষ্ঠান আলোচনা সভা ও সদস্য বরন শেষে  অত্র এলাকার ৫০ জন গরিব ও অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক ফাহাদ আহমদ, সহ অর্থ সম্পাদক রুমন আহমদ, সমাজসেবা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, দপ্তর সম্পাদক এহসান আহমদ, সহ-সমাজসেবা বিষয়ক সম্পাদক সোহাগ আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক আব্দুল মুকিত, সদস্য রনি আহমদ,তানভীর আহমদ,রাজু আহমদ,অমিত হোসেন,আব্দুল মুহিব,ইয়ামান,শিহাব,সোহাগ।

0Shares