নতুন ভূমিকায় উমর গুল

dial dial

sylhet

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

স্পোটর্স ডেস্ক::গত বছরের অক্টোবর মাসে ক্রিকেটকে বিদায় জানান উমর গুল। খেলোয়াড়ি জীবন শেষে এবার কোচিংয়ে নাম লেখালেন পাকিস্তানের এই সাবেক পেসার। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে দেখা যাবে তাকে। সাবেক পাক অলরাউন্ডার আব্দুর রাজ্জাকের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।
উমর গুলকে নিয়োগ দিতে পেরে উচ্ছ্বসিত কোয়েটার মালিক নাদিম ওমর। তিনি বলেন, ‘গুলের অভিজ্ঞতা দলকে ভালো ফলাফল এনে দেবে। আমাদের দলে মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ ও উসমান শিনওয়ারির মতো ভালো বোলার আছে। গুলের কাছে তারা ভালো কিছু শিখতে পারবে। টি-টোয়েন্টি ফরম্যাটে অনেক বছর রাজত্ব করেন তিনি।

তার হাতে দলের দায়িত্ব দিতে পেরে আমি আনন্দিত। দীর্ঘ বছর দলের সেবা দেয়ায় রাজ্জাককেও ধন্যবাদ জানাতে চাই।’
টি-টোয়েন্টিতে সর্বকালের অন্যতম সেরা পেসার উমর গুল। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং দুই বছর পরের বিশ্বকাপেও সর্বোচ্চ উইকেট নেন তিনি। এর মধ্যে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের শিরোপাজয়ে অসামান্য ভূমিকা ছিল তার।
উমর পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেন ২০১৬ সালে। ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৬ বছর বয়সী এই পেসার পাকিস্তানের হয়ে ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে এবং ৬০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ফরম্যাটগুলোতে যথাক্রমে ১৬৩, ১৭৯ ও ৮৫ উইকেট নেন।

0Shares