গোলাপগঞ্জে মাথা গোজার ঠাঁই পাচ্ছে ২০০ ভূমিহীন পরিবার

dial dial

sylhet

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

ডায়ালসিলেট;:

মুজিববর্ষ উপলক্ষে গোলাপগঞ্জে মাথা গোজার ঠাঁই পাচ্ছেন গৃহ ও ভূমিহীন ২০০ পরিবার।প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাস্তুহারাদের জন্য নতুন ঘর নির্মাণ চলছে।উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেপুর ইলাম, বাঘা, সদর ও চৌঘরীতে আশ্রয়ণ প্রকল্পের আওতায় নতুন ঘরগুলোর নির্মাণ কাজ মার্চ মাসের মধ্যে সম্পন্ন হবে।এরমধ্যে ইলাম এলাকায়ই নির্মাণ হচ্ছে ৬০টি নতুন ঘর।প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১লাখ ৭১হাজার টাকা।

নির্মাণ কাজের অগ্রগতি দেখতে বৃহস্পতিবার দুপুর ১২টায় ইলাম এলাকায় নির্মাণাধীন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী প্রতিনিধিরা।

এসময় গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে। আমাদের দেশে এরকম গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প তৈরী হবে- একসময় এমন চিন্তা করা ছিল স্বপ্নমাত্র। এখন এটা সম্ভব হচ্ছে একমাত্র জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য।

তিনি বলেন এই অগ্রযাত্রা চলমান থাকলে এদেশে বাস্তুহারা কেউ থাকবে না। তিনি সরকারের উন্নয়ন কাজে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্য নিয়ে সরকারের সহযোগী হিসেবে উপজেলা প্রশাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। খুব দ্রুত এই প্রকল্পের কাজ সম্পন্ন করে হস্তান্তর করতে সক্ষম হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শীলা, উপজেলা সহকারী কমিসনার (ভূমি) অনুপমা দাস, গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশীদ চৌধুরী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা খায়রুজ্জামান, ৮নং ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আলাউদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি অজামিল চন্দ্র নাথ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ সভাপতি ও সাংবাদিক আব্দুল আহাদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রতন মনী চন্দ, কার্য নির্বাহী সদস্য দীনেশ দেবনাথ, ব্রাজিল যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান উজ্জল, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাবেক সভাপতি ও কার্য নির্বাহী সদস্য শাহিন আলম সাহেদ, সহ-সভাপতি ইমরান আহমদ, সাধারণ সম্পাদক সাকিব আল মামুন, যুগ্ম সম্পাদক জয় রায় হিমেল, কোষাধ্যক্ষ সুলতান আবু নাসের, দপ্তর সম্পাদক খালেদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান বাচ্চু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. জাকারিয়া আবুল, কার্য নির্বাহী সদস্য আনোয়ার হুমায়ূন, এম এ রাজ্জাক প্রমুখ।

0Shares