সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

dial dial

sylhet

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

ডায়ালসিলেট ::

রাত পোহালেই উৎসবে মাতবে সিলেটের আদালত প্রাঙ্গণ। আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত হবে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন। সকাল ১০টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সমিতির ২ নম্বর হলের ২য় ও ৩য় তলায় নির্বাচনের ভোট প্রদান করবেন সমিতির সদস্যরা।

নির্বাচনে ১ হাজার ৬১০ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতোমধ্যে নির্বাচনকে সামনে রেখে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে ২৬ পদের বিপরীতে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে কেন্দ্র করে সিলেট জজ কোর্ট এলাকায় আইনজীবীদের ব্যস্ততা, প্রচার ও আড্ডা গতকাল বুধবার রাত অবধি চলেছে। রাতে সমিতির কয়েকজন সদস্য প্রতি বছরের মতো এবারও নিজ উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করেছিলেন। সবমিলিয়ে জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে উৎসবে মেতে উঠেছেন সদস্যরা।

আইনজীবী সমিতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত ৫ জানুয়ারি। ওইদিন বিকেলে যাচাই-বাছাই করা হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৭ জানুয়ারি। এই সময়ের মধ্যে কোন প্রার্থী প্রত্যাহার না করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

নির্বাচনে সভাপতি পদে এ.টি.এম. ফয়েজ উদ্দিন ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সভাপতি-১ পদে এ.কে.এম. ফখরুল ইসলাম ও মো. এখলাছুর রহমান, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান, পান্না লাল দাস, সৈয়দ ফেরদৌস আহমদ ও হাদিয়া চৌধুরী (মুন্নি) প্রার্থী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন- দেলোয়ার হোসেন দিলু, মো. ফজলুল হক সেলিম, মাহফুজুর রহমান ও সুলতানা রাজিয়া ডলি। যুগ্ম সম্পাদক-১ পদে আজাদ আহমদ, মো. খালেদ আহমদ জুবায়ের, বিজিত লাল তালুকদার ও মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু), যুগ্ম সম্পাদক-২ পদে মোহাম্মদ কামরুল হাসান, বিদ্যুৎ কুমার দাস (বাপন), মুমিনুর রহমান (টিটু) ও সৈয়দ শাহ জাহান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. আজিম উদ্দীন, মোহাম্মদ সেলিম মিয়া ও মো. সোহেল মিয়া, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে ছালেক আহমদ ও মো. মকসুদ আহমদ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল মুকিত (অপি), ঝরণা বেগম ও মো. রাসেল খাঁন, প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আলিম উদ্দীন, আক্তার উদ্দীন আহমদ টিটু ও সুজিত কুমার বৈদ্য, সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে মইনুল হক, মোহাম্মদ মঈনুল ইসলাম ও সজল চন্দ্র পাল মনোনয়ন জমা দিয়েছেন। সহ সম্পাদকের ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কবির আহমদ, মো. কাওছার আহমদ, জাকির হোসেন, মোবারক হোসাইন, মো. সাদিদুর রহমান (রিপন) ও সুবল কান্তি পাল (এস. কে. পাল)।

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে ১৮ জন প্রার্থী রয়েছেন। প্রার্থীরা হলেন- আবু মোহাম্মদ আসাদ, আব্দুল গফফার, আব্দুল মালিক, মো. আব্দুল মান্নান চৌধুরী, এ.এস.এম. আব্দুল গফুর, এম.ই.এম. ইকবালুর রহমান, মো. এমদাদুল হক, মো. ওবায়দুর রহমান, কল্যাণ চৌধুরী, চৌধুরী আতাউর রহমান আজাদ, মো. ছয়ফুল হোসেন, জসিম উদ্দিন আহমদ, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), দেবাশীষ কুমার দাস, মো. মনসুর আলম, মো. মুহিবুর রহমান (সেলিম), মো. রাজ উদ্দিন ও লুৎফা বেগম চৌধুরী।

গত রবিবার এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক, সহকারি নির্বাচন কমিশনার মো. লিয়াকত আলী ও জয়জিত আচার্য্য সমিতির সকল সদস্যের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

0Shares