লন্ডনে করোনায় একই দিনে জগন্নাথপুরের দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

লন্ডনে করোনায় একই দিনে জগন্নাথপুরের দুই ভাইয়ের মৃত্যু

ডায়ালসিলেট ডেস্ক;: প্রবাসে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল লেইছ মিয়া ও তার বড় ভাই কমিউনিটি ব্যক্তিত্ব আকদ্দুস আলী মারা গেছেন।

তাদের আদি বাড়ী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসশী গ্রামে।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে বড় ভাই আকদ্দুস আলী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রয়েল লন্ডন হসপিটালে ইন্তেকাল করেন। এর ১০ ঘণ্টা পর সন্ধ্যায় নিজ ঘরে মারা যান ছোট ভাই আবুল লেইস মিয়া। তিনিও করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা যায়।

তাদের এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কমিউনিটিতে গভীর শোক নেমে আসে।

মৃত আবুল লেইস লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেও এক সময় দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি ৩ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি নিউহ্যামে বসবাস করতেন।

সদ্য প্রয়াত আবুল লেইস মিয়া একাত্তরে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সংগ্রহে একজন তরুণ সংগঠক হিসেবে ব্যাপক ভূমিকা রাখেন। মুক্তিযুদ্ধের পক্ষে জনমত ও তহবিল সংগ্রহে মুক্তিযুদ্ধের তৎকালীন অন্যতম শীর্ষ সংগঠক গৌস খানের সাথে ওই সময় তিনি সারা ব্রিটেন চষে বেড়ান। ট্রাফালগার স্কোয়ারসহ ব্রিটেনের প্রতিটি বড় বড় ক্যাম্পেইন সমাবেশে আবুল লেইস মিয়ার ছিলো সরব উপস্থিতি। মুক্তিযুদ্ধ সংগঠনে তার ব্যাপক সাংগঠনিক তৎপরতাই মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তাকে তৎকালীন সিনিয়র নেতাদের নজরে নিয়ে আসে।

0Shares