লন্ডন থেকে আসা আরও ৯৯ যাত্রী কোয়ারেন্টিনে

dial dial

sylhet

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

ডাযালসিলেট ::

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন (স্ট্রেইন) সংক্রমণ পরিস্থিতির মধ্যে যুক্তরাজ্যে থেকে আরও ১৩২ জন দেশে ফিরেছেন। এদের মধ্যে সিলেটের ৯৯ জন যাত্রী ছিলেন।

আজ সোমবার (১৮ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইট সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানে করে ১৩২ জন যাত্রী সিলেট আসেন। এর মধ্যে ৯৯ জনকে সিলেটে নামিয়ে বাকি ৩২ জন যাত্রীর সঙ্গে আরও একজন ইনসেট যাত্রী হয়ে ঢাকায় ফিরে যান ফ্লাইটটি।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।

তিনি বলেন, ‘সিলেটে আসা যাত্রীদের মেডিকেল টিম প্রাথমিক পরীক্ষার পর চার দিনের জন্য হোটেল কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।’

আজ লন্ডন থেকে বিমানের ফ্লাইটে ১৩২ জন যাত্রী এসেছেন জানিয়ে তিনি বলেন, ‘তাদের মধ্যে ৯৯ জন লন্ডনফেরত প্রবাসী সিলেটি। সিলেটের যাত্রীদেরকে নামিয়ে ৩৩ জনের যাত্রী নিয়ে ঢাকায় যায় বিমান। ওই ফ্লাইটে লন্ডনফেরত ৩২জনের সাথে আরও ১জন ইনফেন্ট যাত্রী ছিলেন।’

মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ডা. আহমেদ সিরাজুম মুনীর বলেন, লন্ডন থেকে আসা বিমানের ফ্লাইটে করে সিলেটের ৯৯ জন বাসিন্দা যুক্তরাজ্য থেকে এসেছেন। তাদেরকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার আদেশে বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে চার দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। কোনো যাত্রী হোটেলে যেতে না চাইলে সরকারি ব্যবস্থাপনায় কোয়ারেন্টিন সেন্টারে থাকতে হবে। চার দিন পর যাত্রীদের পিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হবে।

0Shares