শায়েস্তাগঞ্জে পুলিশের উদ্যোগে দৃষ্টিনন্দন হচ্ছে মহাসড়ক

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার হাইওয়ে পুলিশের উদ্যোগে নতুন ব্রিজকে দৃষ্টিনন্দন করা হচ্ছে। এ লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। মহাসড়ক থেকে প্রায় ১০০ গজ দূরে সরিয়ে দেওয়া হচ্ছে স্থাপনাগুলো। সেই সঙ্গে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোল চত্বর ভেঙে গড়ে তোলা হচ্ছে দৃষ্টিনন্দন ফুলের বাগান। এর ফলে থাকবে না কোনো যানজট। লোকজন সহজে যাতায়াত করতে পারবেন। সেই সঙ্গে মনোরম পরিবেশে ঘোরাফেরা সম্ভব হবে। এতে বাসের জন্য অপেক্ষামান যাত্রীদের মাঝে থাকবে না কোনো ক্লান্তি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈনুল ইসলাম জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিক্রমে মহাসড়কের পাশ থেকে অবৈধ স্থাপনা সরানোর কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের ফলে কমবে দুর্ঘটনা, থামবে মৃত্যুর মিছিল। যানবাহন ও মানুষের নিরাপত্তার স্বার্থে এ কাজ করা হচ্ছে। মাসখানেকের মধ্যে নতুন ব্রিজ নতুন রূপে সেজে উঠবে।

ওসি আরও জানান, নিচু হয়ে যাওয়ায় প্রায় সময়ই বিভিন্ন যানবাহন দ্রুত যাওয়ার জন্য নতুন ব্রিজের গোল চত্বরে উঠে পড়ে। এতে করে অনেক সময় দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। এছাড়া সড়কের পাশে সরকারি জমিতে অবৈধ স্থাপনা থাকায় মহাসড়কে যানজট লেগেই ছিল। তাই নতুন ব্রিজ দৃষ্টিনন্দন করতে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

0Shares