মুজিববর্ষে মৌলভীবাজারে ঘর পাচ্ছে ৫৪২টি পরিবার

dial dial

sylhet

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক:: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। জেলায় মোট ১১২৬ টি ঘর প্রদান করা হবে। তবে প্রাথমিকভাবে ৫৪২ জনকে ঘর তুলে দেয়া হবে।
প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, আগামী ২৩ জানুয়ারী জেলার ৭টি উপজেলায় ৫৪২জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও জমি প্রদান করবেন। এর মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ১৫০ জন, কমলগঞ্জ উপজেলায় ৬০জন, শ্রীমঙ্গল উপজেলায় ১০০জন, রাজনগর উপজেলায় ৯০ জন, কুলাউড়া উপজেলায় ৮৫জন, জুড়ী উপজেলায় ৭জন ও বড়লেখা উপজেলায় ৫০জন জমির সাথে ঘর পাবেন।

জেলা প্রশাসক জানান, প্রতি পরিবারকে ২ শতাংশ জমি ও দুইটি কামরা, বারান্দা, পাক ঘর বিশিষ্ট একটি ঘর প্রদান করা হবে। সরকারিভাবে এই ঘর নির্মাণে খরচ হচ্ছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। যারা ঘর ও জমি পাবেন তাঁদেরকে জমির দলিল, পরচা ও নামজারী কাগজপত্র প্রদান করা হবে।

২৩ জানুয়ারী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৬৬ হাজারেরও বেশি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করবেন।

0Shares