লন্ডন থেকে সিলেট এলেন আরও ১৫২ যাত্রী

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

লন্ডন থেকে সিলেট এলেন আরও ১৫২ যাত্রী

ডায়ালসিলেট::

লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে আরও ১৮০ জন যাত্রী নিয়ে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ বিমানের আরও একটি ফ্লাইট। এর মধ্যে ১৫২ জন যাত্রী সিলেটের।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি ওসমানী বিমানবন্দরে অবতরণ করে।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৮০ জন যাত্রী নিয়ে আসা বিমানের ফ্লাইটের ১৫২ জন সিলেটের যাত্রীকে নামিয়ে দেওবার পর বাকি ২৮ যাত্রী নিয়ে সকাল সাড়ে ১০ টার দিকে দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ত্যাগ করে।

এদিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সিলেটের ১৫২ জন যাত্রী নামার পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের জন্য সরকারের নির্ধারিত বাসে করে হোটেলে নিয়ে যাওয়া হয়।

এদিকে আজ বৃস্পতিবার দ্বিতীয় দিনের মতো সিলেটের আসা লন্ডন ফেরতদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের পরিবর্তে ৪দিন নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। গত ১৩ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ বিভাগ থেকে ৪ দিন নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের নির্দেশনা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে লন্ডন ফেরতদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করতে হতো। পজ্ঞাপন জারির পর আজ লন্ডন থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের সরাসরি দ্বিতীয় ফ্লাইটি অবতরন করলো।

যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন, ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে ফেরে। এরপর গত ৪ জানুয়ারি ৩৮ জন, ৭ জানুয়ারি ৩৪ জন, ১১ জানুয়ারি ৬০ জন, ১৪ জানুয়ারি ৪২ জন ও ১৮ জানুয়ারি ৯৯ যাত্রী নিয়ে বিমানের আটটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই৭ দিন আসা সিলেটের যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪, ২০২, ৪২, ২৮, ৪৩, ৪২ ও ৬৭ জন ছিলেন সিলেটের যাত্রী।

0Shares