খালেদা জিয়ার মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেটে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা মামলায় ফরমায়েসী সাজা দিয়ে ৩ বছর থেকে কারাবন্দি ও গৃহবন্দি রাখার প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

নগরীর রেজিষ্টারী মাঠে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকী। সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়ছলের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে গিয়ে শেষ হয়। বিক্ষোভ সমাবেশ ও মিছিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সহ সভাপতি এড. হাবিবুর রহমান হাবিব, হুমায়ূন কবির শাহিন, সুদ্বীপ রঞ্জন সেন বাপ্পু, আমির হোসেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এড. শামীম সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, হুমায়ূন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কাশেম, জেলা বিএনপির সাবেক সহ সভাপতি হাজী শাহাব উদ্দিন, জালাল উদ্দিন চেয়ারম্যান, মহানগর বিএনপির পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মহানগর বিএনপির যুব বিষয়ক সম্পাদক মির্জা বেলায়েত হোসেন লিটন, আপ্যায়ন সম্পাদক আফজল উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান, সমবায় বিষয়ক সম্পাদক মামুনুর রহমান, কৃষক দলের যুগ্ম আহবায়ক আব্দুল জব্বার তুতু, জেলা বিএনপির সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মোর্শেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সহ কোষাধ্যক্ষ জাকির হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সহ ক্রীড়া সম্পাদক আব্দুল ওয়াহিদ সুহেল, মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক লোকমান আহমদ, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সহ আইন বিষয়ক সম্পাদক আমিন উদ্দিন, বিএনপি নেতা আব্দুর রহিম, মকবুল আলী, উজ্জল রঞ্জন, মকলিস খান, ফজলুল হক, নাজিম উদ্দিন, সামসুল ইসলাম ফয়ছল, আকবর আলী, স্বেচ্ছাসেবক দল নেতা আলী আনসার, মাসুম রাজ্জাক রুমেল, আকবর আলী খান, রফিকুল ইসলাম, তানভীর আহমদ চৌধুরী, খিজির হোসেন এনু, জুনু আহমদ, কামাল আহমদ, দেওয়ান জাকির হোসেন খান, আবু আহমদ আনসারি, মানিকুর রহমান মানিক, দেওয়ান রেজা মজিদ, মাসুদ আহমদ কবির, মোহাম্মদ আলী সুহেল, আজিজুর রহমান আজিজ, মালেক আহমদ, জুনেদ আহমদ, বাহার উদ্দিন, আফসর খান, সালেক আহমদ, কামরান হোসেন হেলাল, বুরহান উদ্দিন রাহেল, সৈয়দ আমির আলী, রুবেল বক্স, দুলাল আহমদ, শওকত আলী জীবন, আব্দুল মনাফ, হাবিবুর রহমান হাবিব, রেজওয়ান আহমদ, ফাহিম খান, হাসান মইনুদ্দিন ময়নুল, কামরুল হাসান কামরুল, মিজানুর রহমান পাভেল, আবুল কালাম সাহেদ, জাহেদ আহমদ, প্রভাষক মাকসুদ আলম, জাহাঙ্গীর মিয়া, রায়হান উদ্দিন রাজু, এসএম সুহেল, রাসেল আহমদ খান, আজিজ খান সজিব, রেজাউল হাসান মাসুম,  ফারুক আহমদ, সাজ্জাদ হোসেন আরমান, আরমান আহমদ, ফয়ছল আমিন, সাইফুল আহমদ, সাইফুল ইসলাম উজ্জল, দেলওয়ার হোসেন, আব্দুস সালাম, সুমন আহমদ, আব্দুল মুনিম, মাহমুদুল হাসান, জাকির হোসেন, সৈয়দ রাজন, সাহেদ আহমদ, শাহিন আহমদ, এসকে কবির,  তারেক মনোয়ার, জুনেদ আহমদ, সামসু ইসলাম, ইউসুফ হোসাইন মান্না, এনাম আহমদ রাজ, দুলন আহমদ, মাসুম আহমদ, রনি আহমদ, ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে মহানগর ছাত্রদলের সহ সভাপতি জুবের আহমদ, জেলা ছাত্রদলের সহ সভাপতি মুহিবুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল রেজা, সহ সাধারণ সম্পাদক রনি পাল, জেলা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন ইমরান, মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক সৈয়দ মিনহাজ প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা বলেন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা মামলায় প্রহসনের রায়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করার জন্য আজ ৩ বছর থেকে কারাবন্দি ও গৃহবন্দি করে রাখা হয়েছে। ফ্যাসিবাদী সরকারের এই দমনপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলে মাদার অব ডেমোক্রেসী বেগম খালেদা জিয়াকে পরিপূর্ণ মুক্ত করে বাংলাদেশের অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করে ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। বক্তারা বলেন, খালেদা জিয়া বন্দি নন, বন্দি বাংলাদেশের গণতন্ত্র। এই অবস্থা থেকে মুক্তির একমাত্র পথ হচ্ছে- রাজপথ। রাজপথে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে অবরুদ্ধ গণতন্ত্র পূনরূদ্ধার করতে হবে ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে আইনের শাসন ও ন্যায় বিচার নিশ্চিত করতে হবে।

0Shares