অটোরিকশায় ছিনতাই বেড়েছে, গ্রেপ্তার ৬

dial dial

sylhet

প্রকাশিত: ১০:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

ডায়ালসিলেট::

নগরে নানা কৌশলে ছিনতাইয়ের পেশায় যুক্ত রয়েছে একদল যুবক। সম্প্রতি সিএনজিচালিত অটোরিকশায় যাত্রীবেসে অন্য যাত্রীদের শিকার করছে তারা। এমনকি এসব ছিনতাইয়ের ঘটনায় নিজেদের সিএনজি অটোরিকশা ব্যবহারেরও অভিযোগ পাওয়া গেছে।

গত রবিবার নগরের ভার্থখলা এলাকা থেকে এমন অভিযোগে ৪ জন এবং একই ধরনের পৃথক অভিযোগে গতকাল সোমবার আরও দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানায়, গত রবিবার বেলা আড়াইটার দিকে সিএনজি অটোরিকশার যাত্রীবেসে কৌশলে অন্য যাত্রীদের কাছ থেকে মোবাইল, টাকা ও স্বর্ণালঙ্কার ছিনতাইয়ের চেষ্টা করে একদল যুবক। খবর পেয়ে ভার্থখলা স্বর্ণালী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। এ সময় একটি সিএনজিচালিত অটোরিকশাও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার চাঁনপুর, রামপুর গ্রামের মো. রাজু আহমদ উরফে অকিল (২৪), সুনামগঞ্জ জেলার দিরাই থানার বাশহাটি চৌধুরী পাড়া ভাটিপাড়া গ্রামের মো. শহীদ নূর (৩২), ছাতক জাউয়া বাজার বড়কাপন গ্রামের মো. সুমন আহমদ (২৮) ও দোয়ারাবাজার উপজেলার হরিপদনগর গ্রামের মো. সুয়েল মিয়া উরফে সোহেল (২৭)। তারা সবাই নগরের বিভিন্ন কলোনিতে বসবাস করে আসছিলেন।

পুলিশ জানায়, আটকের সময় ছিনতাইকাজে ব্যবহৃত ১টি সিএনজিচালিত অটোরিকশা (রেজি নম্বর-সিলেট-থ-১২-৬৬৪৪), আসামিদের দেহ তল্লাশি করে ৩টি আধুনিক চাকু ও ৫টি বিভিন্ন ধরনের মোবাইল ফোন জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।

এদিকে, গতকাল সোমবার জকিগঞ্জের তৈমুছ আলী নামের এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে জালালাবাদ থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- সদর উপজেলার শাহপুরের ইমন আহমদ (২৭) ও বিশ্বনাথ উপজেলার দশঘর নোয়াগাঁও এলাকার আরমান ওয়াহিদ আলী (২২)।

 

0Shares