আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ইমার্জিং দলের দাপট

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

স্পোর্টস ডেস্ক::আয়ারল্যান্ড ‘এ’ দলের আদুরে নাম আয়ারল্যান্ড উলভস। বাংলাদেশ সফরে আসা আইরিশ দলে রয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা একাধিক খেলোয়াড়। বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে একটি চারদিনের ম্যাচসহ ৫ ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি খেলবে উলভস। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে চারদিনের ম্যাচ। প্রথম দিনে দাপট দেখিয়েছেন বাংলাদেশের উঠতি ক্রিকেটাররা। সফরকারীদের প্রথম ইনিংস ১৫১ রানে গুটিয়ে দিয়ে ১ উইকেটে ৮১ রান তুলে দিনের খেলা শেষ করে বাংলাদেশ ইমার্জিং দল। দিন শেষে সাইফ হাসান ২২ ও মাহমুদুল হাসান জয় অপরাজিত থাকেন ১৮ রানে।

আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা সম্পন্ন সাতজনকে রেখে একাদশ সাজায় আইরিশরা। বাংলাদেশ ইমার্জিং একাদশে রয়েছেন তিন টেস্ট ক্রিকেটার সাইফ হাসান, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

রয়েছেন যুব বিশ্বকাপ জেতা আকবর আলী, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, তানজিদ হাসান তামিমরা। সফরকারীরা অভিজ্ঞতায় এগিয়ে থাকলেও সাগরিকায় প্রথম দিনে দাপট দেখিয়েছেন সাইফ-আকবররা। ইমার্জিং স্পিনারদের দাপটে চা বিরতির আগেই শেষ উলভসের প্রথম ইনিংস। টসে জিতে ব্যাট করতে নামা আইরিশদের শুরুটা ছিল ধীরগতিতে। তানভীর ইসলাম ৩৪ রানে জেমস ম্যাককুলামকে ফিরিয়ে ভাঙেন উদ্বোধনী জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উলভস। বাঁহাতি স্পিনে ৫৫ রানে তানভীরের শিকার ৫ উইকেট। পার্ট-টাইস বল করা অধিনায়ক সাইফ হাসান অফস্পিনে নেন ২ উইকেট। ইবাদত হোসেন ২টি ও খালেদ আহমেদের শিকার ১ উইকেট। আট ওয়ানডে খেলা কার্টিস ক্যাম্ফার করেন সর্বোচ্চ ৩৮ রান।

সফরকারীদের ১৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ ইমার্জিং দল। সাইফ টেস্ট মেজাজে ব্যাটিং করলেও তানজিদ হাসান তামিম ছিলেন ভিন্ন রূপে। তানজিদের ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে যোগ হয় ৫০ রান। ৩৯ বলে ৪১ রান করে সাজঘরে ফেরেন তানজিদ। শেষ বিকালে দলের ক্ষতি বাড়তে দেননি সাইফ ও জয়। অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটিতে দু’জন যোগ করেছেন ৩১ রান।

0Shares