কমলগঞ্জে জিহাদি বই ও অস্ত্রসহ জঙ্গি আটক

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে নিষিদ্ধ সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করার সময় সেখানে অভিযান চালিয়ে কামরুজ্জামান (৩৬) নামের এক জঙ্গিকে ২৬টি জিহাদি বই, লিফলেট, ১টি রিভলবার ও নগদ টাকাসহ আটক করেছে র‌্যাব-৯। অভিযান টের পেয়ে বৈঠকে উপস্থিত থাকা অন্য সদস্যরা পালিয়ে যায়। গতকাল সোমবার (১ মার্চ) দিবাগত রাতে এ অভিযান পরিচালনা করা হয়।

আটক কামরুজ্জামান নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে জানা গেছে। তাকে আজ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে অস্ত্র ও জঙ্গি আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, কমলগঞ্জের লাউয়াছড়ার পাহাড়ি এলাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কয়েকজন সদস্য অবস্থান নিয়ে গোপন বৈঠক করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) পাহাড়ের ভেতরে অভিযান চালায়। অভিযান টের পেয়ে আস্তানা থেকে পালিয়ে যাওয়ার সময় কামরুজ্জামানকে আটক করে র‍্যাব। তার সঙ্গে থাকা বাকি জঙ্গি সদস্যরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ১টি রিভলবার, ২৬টি জিহাদি বই, একটি ব্যাগ, নগদ ৪৫ হাজার টাকা ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেন র‌্যাব-৯ সদস্যরা।

আটক কামরুজ্জামান ঝিনাইদহ জেলার শৈলকুপা গ্রামের উম্মত আলী ছেলে। তিনি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত বলে পুলিশ সূত্রে জানা গেছে।

আটককৃত কামরুজ্জামানকে র‌্যাব-৯ মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ থানায় হস্তান্তর করলে তার বিরুদ্ধে অস্ত্র ও জঙ্গি আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, ‘লাউয়াছড়ার পাহাড়ি টিলায় গোপন বৈঠককালে র‌্যাব-৯ তাকে আটক করে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় দু’টি মামলা দায়ের করেছে র‌্যাব-৯। দুই মামলায় তাকে আটক দেখিয়ে মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’

 

0Shares