‘সাইনা’ হয়ে টিজারেই নজর কাড়লেন পরিণীতি

dial dial

sylhet

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২১

বিনোদন ডেস্ক::
মোট ২৪টি আন্তর্জাতিক খেতাব জিতেছেন। কোর্টে ঝড় তুলে বহুবার বিশ্বসেরা খেলোয়াড়দের ধরাশায়ী করেছেন তিনি। তিনবার অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্বও করেছেন। একবার জিতেছেন পদকও। পদ্মভূষণ সাইনা নেহওয়ালের জীবনকাহিনি এবার সিনেমার পর্দায় আসতে চলেছে পরিণীতি চোপড়ার হাত ধরে। আগামী ২৬ মার্চ সিনেমা হলে মুক্তি পাবে ‘সাইনা’। তার আগে প্রকাশ্যে এল সিনেমার টিজার। প্রথম ঝলকেই দর্শকদের নজর কাড়লেন পরিণীতি।

এর আগে শ্রদ্ধা কাপুরকে এই চরিত্রের জন্য বেছে নিয়েছিলেন পরিচালক অমল গুপ্তে। তবে প্রস্তুতি চলাকালীন শ্রদ্ধার শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় প্রস্তাব যায় পরিণীতির কাছে। ভারতীয় শাটলার সাইনার চরিত্রে দর্শকদের যে তিনি একেবারেই নিরাশ করবেন না, টিজারেই মিলল ইঙ্গিত। কোমর বেঁধে প্রশিক্ষণ নিয়েছেন পরিণীতি। এই চরিত্রের জন্য তাকে আত্মস্থ করতে হয়েছে ব্যাডমিন্টন খেলোয়াড়ের শারীরিক ভাষাও।

প্রসঙ্গত, সাবালিকা অর্থাৎ ১৮-তে পা দিতে না দিতেই নিজেদের সমস্ত প্যাশনের আত্মবলিদান দিয়ে স্বামীর ঘরে গিয়ে সংসারের হাল ধরা, একবিংশ শতাব্দীতে দাঁড়িয়েও এই ‘স্টিরিওটাইপ’ বা অন্ধবিশ্বাসের নাগপাশ থেকে মুক্ত হতে পারেনি মেয়েরা। টিজারের শুরুতেই এমন এক সামাজিক বার্তা দেওয়ার চেষ্টা করেছেন ‘স্ট্যানলি কা ডাব্বা’ খ্যাত পরিচালক অমল গুপ্তে। এরপর সাইনা নিজেই বলছেন, তাকে অন্তত অন্ধবিশ্বাসের নাগপাশে বন্দি হতে হয়নি। ২০১২ লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী সাইনা টিজারে বলেছেন, হাতা-খুন্তির পরিবর্তে আমি হাতে তুলে নিয়েছিলাম অস্ত্র। অস্ত্র বলতে তিনি যে এখানে কী বুঝিয়েছেন, সেটা আর নতুন করে বলে দেওয়ার দরকার পড়ে না। নিজের বায়োপিক নিয়ে আবেগঘন ভারতের অন্যতম জনপ্রিয় শাটলার সাইনা নেহওয়াল নিজেও। পরিণীতির লুকের প্রশংসায় পঞ্চমুখ তিনি। আপাতত ২৬ তারিখের অপেক্ষায় দিন গুনছেন তিনি।

0Shares