১১ বছর পরে আবারও বার্সার প্রেসিডেন্ট লাপোর্তা

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১
laporta barcelona president messi, rtv online

আবারও বার্সেলোনার প্রেসিডেন্ট হলেন হুয়ান লাপোর্তা। ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইসাকে বড় ব্যবধানে হারিয়ে ক্লাবের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এই কাতালান আইনজীবী। এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন লাপোর্তা।

সভাপতি নির্বাচনে মোট ৫৫ হাজার ৬১১ সদস্য ভোট দিয়েছেন। লাপোর্তা পেয়েছেন ৩০ হাজার ১৮৪ তথা ৫৪.৩ শতাংশ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ট পেয়েছেন ১৬ হাজার ৬৭৯ ভোট যা মোট ভোটের ২৯.৯৯ শতাংশ , টনি ফ্রেইক্সার ভোট ৪ হাজার ৭৬৯টি বা ৮.৫৮ শতাংশ।

১২ ঘণ্টা ধরে হওয়া এই ভোটে নতুন বোর্ড প্রধান বেছে নিতে লিওনেল মেসি, জার্সিও বুসকেটস, জরদি আলবাসহ দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা অংশ নিয়েছেন। নির্বাচনে জয়ের পর হুয়ান লাপোর্তা বলেন, আজকের দিনটি বিশেষ একটি দিন ছিল। এটি এমন একটি নির্বাচন যা আমাদের ক্লাবের মর্যাদাকে বৃদ্ধি করবে। এই নির্বাচনটি ছিল ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।

লাপোর্তার নির্বাচনি প্রতিশ্রুতির মধ্যে অন্যতম ছিল, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে যেকোনো মূল্যে বার্সেলোনায় রাখা। নির্বাচনের দিনও তিনি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

 

0Shares