জাটকা নিধনে ২২ জেলে আটক

dial dial

sylhet

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, মার্চ ১০, ২০২১

চাঁদপুরের পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে জাটকা নিধনবিরোধী অভিযানে ২২ জেলেকে আটক করেছেন নৌ-পুলিশ, প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তারা। আজ বুধবার ভোররাতে পৃথক ৩টি অভিযানে নদীতে জাটকা শিকারের সময় এসব জেলেকে আটক করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল হক জানান, সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্গীমারা এলাকায় ভোররাতে জাটকা শিকার করছে একদল জেলে- এমন সংবাদের ভিত্তিতে মৎস্য কর্মকর্তাকে সঙ্গে নিয়ে নৌ-পুলিশ অভিযান চালায়। এতে হাতেনাতে ১২ জেলেকে আটক করা হয়। এসময় ইঞ্জিনচালিত মাছ ধরার ২টি নৌকা এবং ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়।

পৃথক আরো ২টি অভিযানে জেলার হাইমচরে নীলকমল ফাঁড়ির নৌ-পুলিশ ৫ জেলেকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল জানান, নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে জাটকা নিধন করেছিল। এসময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আরেক অভিযানে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তাদের অভিযানে আরো ৫ জেলেকে আটক করা হয়।

সব মিলিয়ে গত ১০ দিনে চাঁদপুরে ৬৪ জেলে আটক করা হয়। জব্দ করা হয়েছে ২৩ লাখ মিটার, ১৪ শ কেজি জাটকা এবং ২০টি নৌকা। জাটকা সংরক্ষণ মৌসুম মার্চ-এপ্রিল এই দুই মাস জাটকা শিকার, বিক্রয়, মজুত এবং পরিবহন নিষিদ্ধ করেছে সরকার।

0Shares